ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন
বকেয়া বেতন ওভারটাইমের দাবিতে শ্রমিকদের ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ
রূপগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজিব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুড নামের একটি ফুড তৈরী কারখানার শ্রমিকেরা বেতন বৃদ্ধি ও ৪ মাসের বকেয়া ওভারটাইমের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন।

বৃহস্পতিবার সকালে ৮ থেকে ১১ পর্যন্ত উপজেলার তারাব পৌরসভার কর্ণগোপ এলাকার ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ কওে শ্রমিকরা। মালিকপক্ষ বেতন বৃদ্ধি ও আগামী সোমবারে ২ মাসের বকেয়া ওভারটাইম দেওয়া ও ঈদের আগে বাকিটা পরিশোধের আশ্বাস দিলে তাঁরা অবরোধ তুলে নেন। এ বিষয়ে ওই ফ্যাক্টরির শ্রমিক অন্তর মিয়া বলেন, হাসেম ফুডে আমি ৫ বছরের অধিক সময় কাজ করছি বেতনতো বাড়ায়ওনা উল্টো প্রতি মাসের বেতন দিচ্ছে পরের মাসের ২০/২৫ তারিখে। এসব বিষয়ে কেউ কথা বললে চাকুরী থেকে বের করে দেয়া হয়। জুস বানানোর হেলপার জুলেখা বেগম বলেন, মাসের বেতন ঠিকমতো পাইনা। এক মাসের বেতন আরেক মাসের ২০/২৫ তারিখে দেয়। ফ্যাক্টরিকে নিজের মনে করে দিনরাত পরিশ্রম করেও ৪ মাসের ওভারটাইমের টাকা পাচ্ছিনা। এ মাসে না সামনের মাসে এরকমটা করে ঘুরায়।

এ বিষয়ে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল ফয়সাল মোহাম্মদ সায়েদ জানান, ফুড তৈরী কারখানার শ্রমিকেরা মালিকপক্ষের কাছে ৪ মাসের বকেয়া ওভারটাইম ও বেতন বৃদ্ধির দাবি জানিয়ে আসছিলেন। বৃহস্পতিবার তা না পেয়ে কারখানার শ্রমিকরা কাজ বন্ধ রেখে সকাল ৮টার দিকে ঢাকা-সিলেট সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। ৩ ঘন্টা পর্যন্ত অবরোধে দুই পাশে কয়েক শ গাড়ি আটকা পড়ে। খবর পেয়ে থানা-পুলিশ গিয়ে কারখানার মালিক ও শ্রমিকদের বুঝিয়ে আগামী সোমবার বকেয়া ওভারটাইমের বেতন দেওয়ার জন্য সমঝোতা করা হয়। পরে ফ্যাক্টরিটির মালিকপক্ষ তা মেনে নিয়ে শ্রমিকদের শান্ত করে কাজে ফিরিয়ে নেন। এ বিষয়ে হাসেম ফুডের ডিজিএম মামুনুর রশীদ বলেন, শ্রমিকদের বকেয়া ওভারটাইম আগামী সোমবার পরিশোধ করা হবে। এ বিষয়টা তাদের আগেও বলা হয়েছে তারা ভুল বুঝে সকালে সড়ক অবরোধ করেছে।

One response to “বকেয়া বেতন ওভারটাইমের দাবিতে শ্রমিকদের ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ”

  1. … [Trackback]

    […] Read More Information here to that Topic: doinikdak.com/news/31138 […]

Leave a Reply

Your email address will not be published.

x