ঢাকা, রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন
মুক্তাগাছায় বন্দগোয়ালীয়া কাঁচা সড়কের বেহালদশা
এনামুল হক, মুক্তাগাছা(ময়মনসিংহ)

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার বন্দগোয়ালিয়া নতুন বাজার হতে পূর্ব কালিবাড়ী কাঁচা সড়কের বেহালদশা। উপজেলার খেরুয়াজানী ইউনিয়নের বন্দগোয়ালীয়া নতুন বাজার হতে পূর্ব কালিবাড়ী কাঁচা সড়কটি জলাবদ্ধতার কারণে জনসাধারনের চলাচলের অনুপযোগী হয়ে পরেছে।

বন্দগোয়ালীয়া এ কাঁচা সড়কটির অধিকাংশ জায়গা চলাচলের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পরেছে। রাস্তার ওপরে পুকুরের পাড় নির্মান করার ফলে সামান্য বৃষ্টি হলেই রাস্তাটি পানিতে তলিয়ে যায়।

এলাকাবাসী জানান, একটু বৃষ্টি হলেই হাটু পানির নিচে থাকে রাস্তা। কোন যানবাহন তো দূরের কথা খালি শরীরের চলাল কারও মুসকিল।

বন্দোগোয়ালীয়া, বনবাংলা, যাত্রাটি, বরুকাসহ ১০টি গ্রামের প্রায় ২ হাজার লোক প্রতিদিন যাতায়ত করেন এ রাস্তাদিয়ে। এছাড়াও প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসার প্রায় ৮ শতাধিক ছাত্র-ছাত্রী প্রতিদিন এ রাস্তা দিয়ে আসা-যাওয়া করতে হয়। বর্ষাকালে এ রাস্তায় যাওয়ার পথে পা পিচ্ছলে স্কুল ব্যাগ, জামা-কাপড় নষ্ট হয়ে যাওয়াসহ হাত পা ভেঙ্গে যাওয়ার ঘটনাও ঘটেছে।

কৃষি ফসল ধান, পাট , সব্জি মাথায় করে ছুটতে হয় বাজারের দিকে। অসুস্থ্য রোগীকে সময় মতো হাসপাতালে নিতে না পারায় বড় ধরণের ক্ষতির আশঙ্কা থাকে। দুর্ভোগ থেকে মুক্তির আশায় বছরের পর বছর ভোগান্তীর স্বীকার এসব লোকেরা জনপ্রতিনিধিসহ বিভিন্ন ব্যক্তির কাছে জানালেও রাস্তার কোনো উন্নয়ন হয়নি।

বন্দগোয়ালিয়ার বাসিন্দা  জুলহাস জানান, আমি ভ্যান চালায়ে খায়। যা আয় ইনকাম হয় তাই দিয়ে মোটামুটি চলে। কাদার কারণে বাড়িতে ভ্যান ঠেলে নেয়া যায় না। আর যেদিন ভ্যান চালাতে না পারি সেদিন পেটে ভাত যায়না।

মোঃ হুমায়ুন কবির  জানান, শুকনোর সময়ে বিদ্যালয়, মাদ্রাসায় শিক্ষার্থীরা নিয়মিত উপস্থিত হলেও বৃষ্টির সময় তার অর্ধেক হয়ে যায়। কাঁচা-কাঁদা হওয়ায় অনেক শিক্ষার্থীরা স্কুলে আসার পথে রাস্তায় পড়ে গিয়ে কাঁদার কারণে আবার বাড়িতে ফিরে যায়।

রাস্তা উন্নয়নের কোনো পদক্ষেপ না থাকায় নিয়মিত ভোগান্তীতে পড়ছেন এলাকাবাসী।

রাস্তাটির দ্রুত সংস্কার চেয়ে স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন ভুক্তভোগীরা।

2 responses to “মুক্তাগাছায় বন্দগোয়ালীয়া কাঁচা সড়কের বেহালদশা”

  1. see this says:

    … [Trackback]

    […] Find More here to that Topic: doinikdak.com/news/29442 […]

  2. … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/29442 […]

Leave a Reply

Your email address will not be published.

x