ঢাকা, শুক্রবার ২৪ মে ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন
রংপুরের গঙ্গাচড়া স্বাস্থ্য কমপ্লেক্সের এক্সরে মেশিন নষ্ট, ভোগান্তিতে রোগীরা
হীমেল মিত্র অপু স্টাফ রিপোর্টার

রংপুরের গঙ্গাচড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক্সরে মেশিন প্রায় ১ বছরের বেশি সমায় ধরে নষ্ট হয়ে পড়ে আছে। এতে ভোগান্তিতে পড়েছে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা উপজেলার হাজারো মানুষ।

দ্রুত এক্সরে মেশিন সংস্কার অথবা নতুন মেশিন এনে কার্যক্রম চালুর দাবি চিকিৎসা নিতে আসা বিভিন্ন রোগীদের।

হাসপাতাল সূত্রে জানা যায়, গঙ্গাচড়া উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে ২০১০ সালের পরে এক্সরে বিভাগ চালু হয়। ওই সময় থেকে প্রতিদিন অন্তত ২৫-৩০ জন রোগীর এক্সরে করা হয়। কিন্তু এক্সরে মেশিন নষ্ট থাকায় গত ১ বছরের বেশি সময় ধরে বন্ধ। এ কারণে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা রোগীদের বেসরকারি ডায়াগনস্টিক সেন্টাা গুলতে বেশি টাকায় এক্সরে করাতে হচ্ছে। সরকারি ভাবে এক্সরে করাতে লাগে ১০০ টাকা মাত্র বে-সরকারি ডায়াগনস্টিক সেন্টারে ২৫০ টাকা থেকে ৫০০ টাকা নেয়া হচ্ছে। এতে সবচেয়ে বেশী বিপাকে পড়েছে দুস্থ ও অসহায় রোগীরা। দ্রুত এক্সরে মেশিন সংস্কার করে এক্সরে সেবা চালুর দাবি জানিয়েছেন স্বাস্থ্য কমপ্লেক্সের আসা রোগীরা।

আজ (২৩ জুন) বুধবার সকাল ১১ টার সময় রংপুরের একটি বে-সরকারি ডায়াগনস্টিক সেন্টারে এক্সরে করা রোগী আনিসুল হক (৪০) বলেন, ১০০ টাকার এক্সরে ৫০০ টাকা দিয়া করা লাগিল। স্বাস্থ্য কমপ্লেক্সের এক্সরে মেশিনটা চালু থাকলে মোর এত বেশি টাকা দিয়া এক্সরে করা লাগতো না।

3 responses to “রংপুরের গঙ্গাচড়া স্বাস্থ্য কমপ্লেক্সের এক্সরে মেশিন নষ্ট, ভোগান্তিতে রোগীরা”

  1. … [Trackback]

    […] Read More Info here on that Topic: doinikdak.com/news/28401 […]

  2. … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/28401 […]

  3. … [Trackback]

    […] Read More Info here on that Topic: doinikdak.com/news/28401 […]

Leave a Reply

Your email address will not be published.

x