ঢাকা, মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:১৬ অপরাহ্ন
রাজশাহীতে স্বাস্থ্য বিধিনিষেধ মেনে মার্কেট খোলার দাবিতে বিক্ষোভ
Reporter Name

মহিবুল ইসলাম রাজশাহী জেলা প্রতিনিধিঃরাজশাহীতে আজ বেলা ১১টার পর সাহেব বাজার আরডিএ মার্কেটের সামনে জড়ো হয়ে ব্যবসায়ী ও কর্মচারিরা বিক্ষোভ শুরু করে।

তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে এবং দোকান খুলে দেয়ার দাবিতে বিভিন্ন শ্লোগান দেয়। পরে পুলিশসহ প্রশাসনের কর্মকর্তারা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। তারা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে দফায় দফায় কথা বলেন।

এছাড়াও রাজশাহীতে অনেকটা ঢিলেঢালাভাবে শুরু হয়েছে লকডাউন।

প্রথম দিন জরুরি পরিষেবা ছাড়া সব বন্ধ থাকলেও কঠোরভাবে লকডাউন মেনে চলাতে মাঠে কাজ করছে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা।সড়কে বাস না চললেও কিছুটা রিকশা, অটোরিকশা ও সিএনজি চলছে।

তবে এইসব পরিবহনে স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের উঠতে ও সামাজিক দূরত্ব মেনে চলতে নির্দেশনা দিচ্ছে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। কোথাও যানবাহনে দুই-তিনজনের অধিক দেখলে যাত্রীদের নামিয়ে দেওয়া হচ্ছে।

রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকী বলেন, রোববার রাত থেকেই মার্কেট ও গণপরিবহন বন্ধ করে দেয়া হয়েছে। প্রথম দিনে মানুষকে সচেতন করা হচ্ছে জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাহিরে যেন বের না হয়। তবে দ্বিতীয় দিন থেকে আরও কড়াকড়ি করা হবে। বিক্ষোভ শেষে  ব্যাবসায়ী সংগঠন এর পক্ষ থেকে জানানো হয়েছে আগামীকাল মঙ্গলবার  দোকান খুলতে পুলিশ  বাধা দিলে কঠোর আন্দোলন হবে।

Leave a Reply

Your email address will not be published.

x