ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ০৬:২০ অপরাহ্ন
শ্রীমঙ্গলে পাকারাস্তা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ
মাহফুজ নয়ন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কালীঘাট ইউনিয়ন এর ভুড়ভুড়িয়া, ভাড়াউড়া ও খাইছড়া চা বাগানের ভিতর চা-শ্রমিক কলোনীর মধ্য দিয়ে বাইপাস পাকারাস্তা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে চা-শ্রমিক ও বক্তারা বলেন, চা বাগানের ভিতর দিয়ে বাইপাস রাস্তা করা হবে। বাগানের ভিতরে রাস্তা হলে আমাদের বাগানের শান্তিপ্রিয় চা-শ্রমিকেরা অশান্তিতে ভুগতে হবে। তাদের কাজকর্ম করতে অনেক অসুবিধে হবে। এবং মহিলাদের ক্ষতি হবে। সেজন্য আমরা মনে করি সরকার উন্নয়ন করবে, অবশ্যই উন্নয়নের সাথে আমরা একমত। আমাদের একটাই দাবী চা- বাগানের ভিতর দিয়ে না হয়ে বাগানের বাইরে দিয়ে এই রাস্তা করা হোক। তাহলে আমাদেরও ক্ষতি হবে না। আমাদের একটাই দাবী যাতে আমরার চা বাগানের ভিতরে রাস্তা না হোক সেটাই আমরা প্রত্যাশা রাখি।

সোমবার ২১ জুন সকাল ৯ টার দিকে উপজেলার বিটিআরআই রোডে বালিশিরা ভ্যালীর সভাপতি বিজয় হাজরার সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ভুড়ভুড়িয়া চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি সুদির রিকিয়াশন, ভাড়াইড়া বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি নূর মোহাম্মদ, পংকজ কন্দ, শ্রমিক অঞ্জলী রাজগড়সহ ভাড়াউড়া, ভুড়ভুড়িয়া ও খাইছড়া চা বাগানের সকল চা-শ্রমিক বৃন্দ প্রমূখ।

উক্ত মানববন্ধনের আয়োজন করে ভুড়ভুড়িয়া, ভাড়াউড়া, খাইছড়া ও চা বাগানের সর্বস্তরের জনগণ।

Leave a Reply

Your email address will not be published.

x