ঢাকা, বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৬ পূর্বাহ্ন
মৌলভীবাজারে গৃহহীন পরিবার পেয়েছে নতুন ঘর
মাসুদ আলম চয়ন, মৌলভীবাজার প্রতিনিধি

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দ্বিতীয় পর্যায়ে মৌলভীবাজারে ১ হাজার ১ শত ৫১টি ঘর দেওয়া হচ্ছে।

রোববার ২০ জুন সকাল সাড়ে ১১ টায় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে জেলার শ্রীমঙ্গল উপজেলা মাজদিহি পাহাড়ের দৃষ্টিনন্দন এলাকায় নির্মিত ৩ শত ঘর ও দলিল গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রী অনুমতি সাপেক্ষে স্থানীয় প্রশাসন হস্তান্তর করে। এসময় মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধক্ষ্য ড. আব্দুস শহিদ, নারী সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান ও উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাউর রহমান মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান, জেলা প্রশাসনের কর্মকর্তারাসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এছাড়াও  এর অংশ হিসেবে ঢাকাস্থ সরকারি বাসভবন হতে ভার্চুয়ালী যুক্ত হয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ী উপজেলার ১৮৫ টি গৃহহীন পরিবারের মাঝে চাবি ও দলিল প্রদান করেন।পরিবেশমন্ত্রী উপস্থিত উপকারভোগীদের উদ্দেশ্যে বলেন, সবাই মিলে একতাবদ্ধ হয়ে সমবায় সমিতি তৈরি করতে হবে। পরস্পরের সহযোগিতায় নিজেদের জীবনমান উন্নয়নে কাজ করার মন্ত্রী তাদের প্রতি আহবান জানান। উপকারভোগীদের সার্বিক আশ্বাস দিয়ে মন্ত্রী

বলেন, সামাজিক উন্নয়নের জন্য স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি সর্বোপরি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় তাদের পাশে আছেন। তাই নির্ভয়ে পরিবার পরিজন নিয়ে এখানে বাস করে নিজেদের আর্থসামাজিক অবস্থার উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা বিনির্মাণে অবদান রাখতে হবে।

মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় ২য় পর্যায়ে ১৫০টি গৃহের মধ্যে ১০৫ টি এবং জুড়ী উপজেলায় ১৬৯ টি গৃহের মধ্যে ৮০ টি গৃহ উপকারভোগীদের মাঝে বুঝিয়ে দেওয়া হয়। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এবং রাজনগরে ২য় পর্যায়ে ৫০টির মধ্যে ৪২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার নান্দনিক ঘর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হস্তান্তর করা হয়েছে।

আনুষ্ঠানিক ভাবে ২ শতক জমি নামজারী সহ কাগজপত্র দলিল যাবতীয় ডকুমেন্ট ফোল্ডার আকারে হস্তান্তর করা হয়। ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় ২য় পর্যায়ে নির্মিত ঘর উদ্বোধন করার পরপরই রাজনগরের এসব পরিবারের হাতে জমির কাগজপত্র হস্তান্তর করা হয়। রাজনগরে দ্বিতীয় পর্যায়ে ৫০টি ঘরের মধ্যে ৪২টির কাজ পুরোপুরি সম্পন্ন হয়েছে। বাকি ৮টি ঘরের মাঠি ঠিকমত না বসায় এগুলো পরবর্তীতে অবশিষ্ট কাজ সম্পন্ন করে সুবিধাভোগী পরিবারের নিকট হস্তান্তর করা হবে বলে উপজেলা প্রশাসন জানায়। রাজনগরস্থ জেলা পরিষদ অডিটরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ। উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পালের সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা নজরুল ইসলাম খানের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ঊর্মি রায়, রাজনগর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নজরুল ইসলাম এবং স্থানীয় সাংবাদিকবৃন্দ প্রমুখ।

7 responses to “মৌলভীবাজারে গৃহহীন পরিবার পেয়েছে নতুন ঘর”

  1. … [Trackback]

    […] Read More on that Topic: doinikdak.com/news/27487 […]

  2. … [Trackback]

    […] Find More on to that Topic: doinikdak.com/news/27487 […]

  3. … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/27487 […]

  4. … [Trackback]

    […] Read More on that Topic: doinikdak.com/news/27487 […]

  5. sbo says:

    … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/27487 […]

  6. … [Trackback]

    […] Here you will find 92889 additional Info on that Topic: doinikdak.com/news/27487 […]

  7. … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/27487 […]

Leave a Reply

Your email address will not be published.

x