ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন
রাবিতে ২জুন থেকে শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের ঘোষণা
ভাস্কর সরকার (রাবি প্রতিনিধি)

দীর্ঘদিন বইপত্র বিমুখ থেকে শিক্ষির্থীরা যেনো ধৈর্যের বাঁধ ভেঙ্গে ফেলেছে ৷ তাই অবিলম্বে হল ও ক্যাম্পাস খুলে দিয়ে শিক্ষাকার্যক্রম চালুর করার দাবিতে আগামী ২ জুন থেকে আন্দোলনে নামার ঘোষণা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। আজ (সোমবার)বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীর পিছনে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা বসে এ সিদ্ধান্ত গ্রহণ করে।

এসময়, ২ জুন বিক্ষোভ সকাল ১১ টায় বিক্ষোভ সমাবেশের মধ্যদিয়ে ধারাবাহিক লাগাতার আন্দোলন শুরুর কথা জানান তারা।

শিক্ষার্থীরা জানান, করোনার কারণে দীর্ঘ ১৪ মাস বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকার্যক্রম বন্ধ থাকায় তাদের ভবিষ্যৎ নিয়ে শংকায় পড়েছে। শিক্ষার্থীরা শিক্ষাকার্যক্রম থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ায় মানসিকভাবে ভেঙ্গে পড়েছে। দীর্ঘ সেশন জটে পড়ে অনেক শিক্ষার্থী ঝড়ে পড়েছে। কিন্তু শিক্ষার্থীদের এই কঠিন সময়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন নিশ্চুপ। বিশ্ববিদ্যালয় খোলার কোন রকম তৎপরতা আমরা তাদের মাঝে দেখতে পাচ্ছিনা। যার ফলে আমরা শিক্ষার্থীরা আন্দোলনে যেতে বাধ্য হচ্ছি। দ্রুত ক্যাম্পাস ও হল খুলে না দিলে আমরা বৃহত্তর আন্দোলনের দিকে যাবো।

এদিকে,করোনা সংক্রমণের কারণে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ১২ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। যদি করোনা সংক্রমণের হার ৫ শতাংশের কম হয় তাহলেই ১৩ জুন থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে।

পাশাপাশি আবাসিক শিক্ষার্থীদের কোনা টিকা নিশ্চিত করেই বিশ্ববিদ্যালয় খোলার কথা জানান শিক্ষামন্ত্রী।

2 responses to “রাবিতে ২জুন থেকে শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের ঘোষণা”

  1. Monitore o celular de qualquer lugar e veja o que está acontecendo no telefone de destino. Você será capaz de monitorar e armazenar registros de chamadas, mensagens, atividades sociais, imagens, vídeos, whatsapp e muito mais. Monitoramento em tempo real de telefones, nenhum conhecimento técnico é necessário, nenhuma raiz é necessária.

  2. Se seu marido excluiu o histórico de bate – Papo, você também pode usar ferramentas de recuperação de dados para recuperar as mensagens excluídas. Aqui estão algumas ferramentas de recuperação de dados comumente usadas:

Leave a Reply

Your email address will not be published.

x