ঢাকা, মঙ্গলবার ০৭ মে ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
বিশ্ব মাতব্বরদের ইন্ধন ও অস্ত্রে ফিলিস্তিনে হত্যাযজ্ঞ চলছে
Reporter Name

ভাস্কর সরকার (রাবি প্রতিনিধি): ফিলিস্তিন অঞ্চলটি পৃথিবীর প্রাচীন অঞ্চলগুলোর একটি যেখানে মানুষের বসবাস, কৃষিনির্ভর জনসমষ্টি এবং সভ্যতা গড়ে উঠেছিল। ব্রোঞ্জ যুগের প্রথম ও মধ্যভাগে স্বাধীন কেনানীয় নগর-রাষ্ট্রগুলো গড়ে উঠেছিল এবং প্রাচীন মিশর, মেসোপটেমিয়া, ফোয়েনেশিয়া, মাইনোয়ান ক্রিট, এবং সিরিয়ায় গড়ে ওঠা সভ্যতা দ্বারা প্রভাবান্বিত হয়েছিল। কিন্তু দির্ঘদিন যুদ্ধবিদ্ধস্ত এই রাষ্ট্রটি আজ ধ্বংসস্তুপে পরিণত হয়েছে ৷

ফিলিস্তিনে এই মানবতা বিধ্বংসী হত্যাযজ্ঞের বিচার আন্তর্জাতিক আদালতের বিশেষ ট্রাইবুনালে করার দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকরা।

শিক্ষকরা বলেন, বিশ্ব মোড়লদের দেয়া মরণাস্ত্রে ফিলিস্তিনিদের ওপর হত্যাযজ্ঞ চালাচ্ছে ইসরায়েল।

শনিবার (২২ মে) সকালে ফিলিস্তিনি নাগরিকদের ওপর দখলদার ইসরায়েলের বোমা হামলা ও গণহত্যার প্রতিবাদে আয়োজিত রাবি শিক্ষক সমিতির মানববন্ধনে এসব কথা বলেন বক্তারা।

জায়নবাদের নিন্দা জানিয়ে ইসরায়েলকে সকল প্রকার সহায়তা বন্ধ রাখার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, জাতিসংঘ বিশ্ব শান্তি প্রতিষ্ঠার বুলি আওড়ালেও তারা নিন্দা প্রস্তাবেই সীমাবদ্ধ রেখেছে। এখানে আমেরিকার অস্ত্র বিক্রির বিষয়টি জড়িত। তাই তারা এ মানবতাবিরোধী অপরাধ বন্ধ হোক সেটি চাচ্ছে না।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইংরেজী বিভাগের অধ্যাপক সাখাওয়াত হোসেন, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক রেজাউল করিম, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার তাপু প্রমুখ।

One response to “বিশ্ব মাতব্বরদের ইন্ধন ও অস্ত্রে ফিলিস্তিনে হত্যাযজ্ঞ চলছে”

  1. … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/17597 […]

Leave a Reply

Your email address will not be published.

x