ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
নেছারাবাদে শতবর্ষী মসজিদের নাম নিয়ে দ্বন্ধ আহত-৩
Reporter Name

নেছারাবাদ (পিরোজপুর) প্রতিনিধি: নেছারাবাদের শতবর্ষী মসজিদের নাম নিয়ে দ্বন্ধের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার সমুদয়কাঠী ইউপি’র পশ্চিম সেহাংগল গ্রামে বেপারি বাড়ীর পূর্ব পুরুষের স্থাপিত মসজিদের নাম নিয়ে ফেইজবুকে পোষ্ট দেয়াকে কেন্দ্র করে মুসল্লিদের মধ্যে মারামারি সৃষ্টি হয়।

মারামারির ঘটনায় এক পক্ষের তিনজন হয়েছে। শুক্রবার জুম্মার নামাজের পূর্ব মুহুর্তে মসজিদের নাম করন নিয়ে ফেইজবুকে লেখা-লেখির আলোচনা কালে পার্শ্ববর্তী পাথলীপাড়া গ্রামে নাছির উদ্দিনসহ কিছু লোক মসজিদের মধ্যে হট্টোগোল শুরু করে। একপর্যায় নাছির উদ্দিন সমর্থকের লোকজন লাঠি-সোঠা ও ইট পাটকেল নিক্ষেপ করলে বেপারি বাড়ীর তিনজন লোক আহত হয়। এ বিষয়ে মসজিদের রক্ষনা-বেক্ষনকারী বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহাজাহান বেপারি বলেন, এই মসজিদ আমার দাদা শতবর্ষ পূর্বে আমাদের রেকর্ডিও সম্পত্তিতে নির্মান করে। সেই থেকে মসজিদটি পশ্চিম সেহাংগল বেপারি বাড়ীর মসজিদ নামে পরিচিত। তিনি আরও বলেন, পার্শ্ববর্তী গুয়ারেখা ইউনিয়নের পাথলীপাড়া গ্রামের কিছু লোক আমাদের মসজিদের সুনাম নষ্ট করাসহ মসজিদটি পাথলীপাড়া জামে মসজিদ হিসাবে দাবি করলেও আমরা তা মানি নাই। পাথলীপড়ার মো. নাছির উদ্দিনসহ কিছু লোক মসজিদের মধ্যে হট্টোগোল শুরু করে এবং বাহিরে গিয়ে ইটা-পাটকেল নিক্ষেপ করে আমাদের লোকজন আহত করে। এ বিষয়ে সুষ্ঠ বিচারের জন্য নেছারাবাদ থানায় একটি অভিযোগ দায়ের করেছি।

উক্ত ঘটনায় পাথলীপাড়া গ্রামের ওই মসজিদের মুসল্লিরা জানান, মসজিদটি অনেক পুরানো মসজিদ এবং প্রথমদিকে পাথলীপড়া জামে মসজিদ নামে ছিল, পরে কাগজ পত্র অনুযায়ী বেপারি বাড়ীর মসজিদ হিসাবে পরিচিত তবে পাশেই পাথলীপড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় আছে সে অনুযায়ী মসজিদটি পাথলীপাড়া জামে মসজিদ হিসাবে আমাদের দাবি। এ বিষয়ে নেছারাবাদ থানার অফিসার ইনচার্জ(তদন্ত) মো. সোলায়মান বলেন, ঘটনার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

2 responses to “নেছারাবাদে শতবর্ষী মসজিদের নাম নিয়ে দ্বন্ধ আহত-৩”

  1. briansclub says:

    … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/17526 […]

  2. … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/17526 […]

Leave a Reply

Your email address will not be published.

x