ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০২৪, ১০:১০ অপরাহ্ন
পাল্টা লিগ্যাল নোটিশ পাঠালেন রাবির সাবেক উপ-উপাচার্য
Reporter Name

ভাস্কর সরকার রাজশাহী বিশ্ববিদ্যালয়: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রা.বি) ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক এবং সাবেক উপ-উপাচার্য চৌধুরী সারওয়ার জাহানের নেতৃত্বে ঢাকার অতিথি ভবনের জন্য জমি ক্রয় সংক্রান্ত কমিটির বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়ম তদন্তের জন্য গত ২০১৭ সালের জুলাই মাসের ২৫ তারিখে অনুষ্ঠিত সিন্ডিকেটের সাধারণ সভার ৩৪ নম্বর সিদ্ধান্ত অনুযায়ী একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ২০১৭ সালে করা তদন্তগুলোর কোনোটিতেই অভিযোগের সত্যতা প্রমাণিত হয়নি। এ সত্ত্বেও সম্প্রতি রাবির সাবেক উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহানকে লিগ্যাল নোটিশ পাঠান ঢাকা জজকোর্টের আইনজীবী গোলাম রব্বানী।

এবার ঢাকা আদালতের আইনজীবী গোলাম রব্বানীর বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠালেন অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান। মিথ্যা তথ্য পরিবেশন করে নোটিশ পাঠানোয় ওই আইনজীবীকে সতর্ক করে নোটিশ দেয়া হয়েছে বলে জানান চৌধুরী সারওয়ার জাহান। আজ সোমবার তাঁর পক্ষে এই নোটিশ পাঠান রাজশাহী আদালতের আইনজীবী নুর-এ-কামরুজ্জামান।

নোটিশে বলা হয়, বিষয়সংশ্লিষ্ট না হয়েও ব্যক্তিস্বার্থ হাসিল এবং একটি অসৎ মহলের ইশারায় অধ্যাপক সারওয়ার জাহানকে সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করতে মিথ্যা ও বেআইনি তথ্য দিয়ে আইনজীবী গোলাম রব্বানী নোটিশ পাঠিয়েছেন। এর আগে করা এক পিটিশনে আদালতের আদেশে বিষয়টি দুদকের তদন্তাধীন এবং বিশ্ববিদ্যালয়ের করা তত্ত্বানুসন্ধান কমিটিও জমি ও ভবন কেনায় আর্থিক অনিয়ম খুঁজে পায়নি।

নোটিশে উল্লেখ করা হয়, আদালতে বিচারাধীন বিষয়ে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য ছড়ানো প্রচলিত আইনে শাস্তিযোগ্য অপরাধ। সদ্য সাবেক উপাচার্য এম আব্দুস সোবহানের দুর্নীতি, অনিয়ম ও বিদায়কালে ১৩৭ জনের গণনিয়োগ দিয়ে শিক্ষামন্ত্রণালয়ের তদন্তের মুখোমুখি হওয়ার বিষয়টি আড়াল করতেই এই নোটিশ পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x