ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
আত্রাইয়ে ইরি বোরো ধান কাটা মাড়া শুরু
Reporter Name

রুহুল আমিন,আত্রাই (নওগাঁ)প্রতিনিধি : নওগাঁর আত্রাইয়ে ইরি বোরো ধান কর্তনের মধ্যে দিয়ে ধান কাটা মাড়া শুরু করা হয়েছে। গতকাল রোববার উপজেলার মুনিয়ারি ইউনিয়নের মুনিয়ারি গ্রামের কৃষক আব্দুস সাত্তারের ধান ক্ষেতে এই ধান কাটা মাড়া উদ্বোধন করা হয়েছে।

আত্রাই উপজেলার নির্বাহী অফিসার ইকতেখারুল ইসলাম ইরি বোরো ধানকর্তন উদ্বোধনকালে বলেছেন ,বিশ^কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ভাষায় , “ঠাঁই নাই,ঠাঁই নাই! ছোট সেই তরী আমারি সোনার ধানে গিয়েছে ভরি ” দিগন্ত জোড়া ফসলের মাঠ সোনালী ধানে ভরে গেছে।এ এক অপরুপ দৃশ্যে যেন মন প্রাণ জুড়িয়ে যায় । তিনি আরো বলেন ,“করোনা ভাইরাসের বিস্তার মোকাবেলার পাশাপাশি এই মুহুর্তে আত্রাই উপজেলার ইরি বোরো ধান নিরাপদে ঘরে তুলে আনাকে আমরা চ্যালেঞ্জ হিসাবে নিয়েছি।

আর এই লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে কৃষকদের সব ধরনের সহযোগিতা করা হ”েছ।আত্রাই উপজেলার কৃষি অফিস সূত্রে জানা যায় চলতি মৌসুমে প্রায় ১৯ হাজার হেক্টর জমিতে ইরি বোরো ধান চাষ করা হয়েছে।আত্রাই উপজেলা কৃষি অফিসার কে এম কাওছার হোসেন বলেন ,“এ বার এই উপজেলায় বোরো ধানের বাম্পার ফলন হয়েছে।আজ থেকে আনুষ্ঠানিকভাবে ধান কাটা শুরু হয়েছে।সবকিছু ঠিক থাকলে আগামী এক মাসের মধ্যে ধান ঘরে তোলা সম্ভব।

One response to “আত্রাইয়ে ইরি বোরো ধান কাটা মাড়া শুরু”

  1. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/10736 […]

Leave a Reply

Your email address will not be published.

x