ঢাকা, বৃহস্পতিবার ১৬ মে ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
করোনা পরিস্থিতি নিয়ে মোদি-বাইডেনের ফোনালাপ
Reporter Name

করোনাভাইরাস সংক্রমণের কারণে প্রবল বিপদে পড়া ভারতকে জরুরি সহায়তা দেবে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এক ফোনালাপে একথা বলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

টুইট বার্তায় মোদি জানান, খুবই ফলপ্রসু আলোচনা হয়েছে। দুই দেশের করোনা পরিস্থিতি নিয়ে দুই নেতার মধ্যে কথা হয়েছে এবং বাইডেন সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন।

ভারতের প্রধানমন্ত্রী অফিসের এক বিবৃতিতে বলা হয় বাইডেন মোদিকে বলেছেন, যুক্তরাষ্ট্র জরুরি মেডিকেল সহায়তা যেমন অক্সিজেন সম্পর্কিত সরবরাহ, ভ্যাকসিন তৈরির নানান উপাদান এবং চিকিৎসা সরবরাহ করবে।

বিবৃতিতে আরো বলা হয়, দুই নেতা দ্রুততম সময়ে ভ্যাকসিন প্রদানের প্রচেষ্টার মাধ্যমে করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণ করা নিয়ে আলোচনা করেছেন এবং ওষুধ, চিকিৎসা ও স্বাস্থ্যসেবা সরঞ্জাম সরবরাহ নিশ্চিত করার জন্য ভারতের চলমান প্রচেষ্টা নিয়েও আলোচনা হয়েছে ফোনালাপে।

হোয়াইট হাউজ এক বিবৃতিতে বলেছে, করোনাভাইরাসের সাম্প্রতিক বৃদ্ধিতে ব্যাপকভাবে প্রভাবিত ভারতের জনগণের জন্য আমেরিকার অবিচল সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রেসিডেন্ট। যুক্তরাষ্ট্র ভারতকে অক্সিজেন সম্পর্কিত সরবরাহ, ভ্যাকসিন তৈরির উপাদান এবং চিকিৎসাসহ অনেকগুলি জরুরি সহায়তা সরবরাহ করছে।

করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে প্রচণ্ড বিপদে ভারত। ভারতে মোট ১ কোটি ৭৬ লাখ ২৫ হাজার ৭৩৫ জন এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে আর প্রাণ হারিয়েছে প্রায় ২ লাখ মানুষ।

4 responses to “করোনা পরিস্থিতি নিয়ে মোদি-বাইডেনের ফোনালাপ”

  1. … [Trackback]

    […] Find More on to that Topic: doinikdak.com/news/10079 […]

  2. … [Trackback]

    […] Read More on on that Topic: doinikdak.com/news/10079 […]

  3. … [Trackback]

    […] Read More Info here on that Topic: doinikdak.com/news/10079 […]

  4. … [Trackback]

    […] Read More Info here to that Topic: doinikdak.com/news/10079 […]

Leave a Reply

Your email address will not be published.

x