ঢাকা, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ০৪:১১ অপরাহ্ন
নরেন্দ্র মোদির নতুন মন্ত্রিসভা, শপথ নিলেন ৪৩ মন্ত্রী
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

করোনাভাইরাস মহামারি মোকাবিলা এবং অর্থনৈতিক বিপর্যয়ের সমালোচনা সামাল দিতে মন্ত্রিসভায় বড় ধরনের রদবদল এনেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে শপথ নিচ্ছেন ৪৩ জন মন্ত্রী। এরমধ্যে নতুন মুখ রয়েছে ৩৬ জন। আর বাকিরা পদোন্নতি পাচ্ছেন। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

২০১৯ সালে নরেন্দ্র মোদির সরকার দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর এই প্রথম মন্ত্রিসভায় রদবদল আনা হচ্ছে। আগামী বছর বিধান সভা নির্বাচনের কথা মাথায় রেখে মন্ত্রিসভার রদবদলে উত্তর প্রদেশ এবং উত্তরাখণ্ড বিশেষ গুরুত্ব পাবে বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

নতুন মন্ত্রীদের শপথ নেওয়ার কয়েক ঘণ্টা আগে পদত্যাগ করেন ভারতের ১১ জন মন্ত্রী ও প্রতিমন্ত্রী। এরমধ্যে ছিলেন আইনমন্ত্রী রবি শঙ্কর প্রসাদ, স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন, পরিবেশমন্ত্রী প্রকাশ জাভেদেকার। এছাড়া মন্ত্রিসভায় পশ্চিমবঙ্গের প্রতিনিধি বাবুল সুপ্রিয়ও সরে দাঁড়ান।

মহামারি মোকাবিলায় ব্যর্থতার জন্য তুমুল সমালোচনার মুখে পড়েছে নরেন্দ্র মোদির সরকার। আর এর জেরে স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করায় সেখানে নতুন মন্ত্রী আসার সম্ভাবনা জোরালো হয়েছে। তবে স্বরাষ্ট্র, প্রতিরক্ষা, পররাষ্ট্র ও অর্থ মন্ত্রণালয়ে কোনও পরিবর্তন আনা হচ্ছে না।

4 responses to “নরেন্দ্র মোদির নতুন মন্ত্রিসভা, শপথ নিলেন ৪৩ মন্ত্রী”

  1. … [Trackback]

    […] Here you will find 46309 more Info to that Topic: doinikdak.com/news/33679 […]

  2. … [Trackback]

    […] Find More on to that Topic: doinikdak.com/news/33679 […]

  3. … [Trackback]

    […] Here you will find 56825 additional Info on that Topic: doinikdak.com/news/33679 […]

  4. … [Trackback]

    […] Read More on on that Topic: doinikdak.com/news/33679 […]

Leave a Reply

Your email address will not be published.

x