ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন
গোয়াইনঘাটে উদীয়মান তরুণ সংঘের ফলজ ও বনজ বৃক্ষরোপণ
আব্দুল কাদির,সিলেট
সিলেটের সীমান্তবর্তী এলাকা গোয়াইনঘাট উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উদীয়মান তরুণ সংঘের ফলজ ও বনজ বৃক্ষরোপণ করা হয়। ১৭ সেপ্টেম্বর (শুক্রবার) সকাল ১০ টায় সংগঠনের সভাপতি কাউসার বিন আনিছের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ মাহফুজের পরিচালনায় গোয়াইনঘাট প্রেসক্লাবের সামনে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনে প্রধান অতিথি গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ বলেন, সারাবিশ্বে পরিবেশের ভারসাম্য রক্ষার বিষয়টি গুরুত্বের সাথে বিবেচিত হচ্ছে।

বাংলাদেশের প্রেক্ষাপটে পরিবেশের ভারসাম্য রক্ষার সাথে বৃক্ষরোপণ বিষয়টি অঙ্গাঙ্গিভাবে জড়িত। বাংলাদেশে বনভূমি থাকা উচিত ২৫ শতাংশ; যেখানে বর্তমানে বনভূমি রয়েছে ১৬ শতাংশ মাত্র। এই ঘাটতি পূরণে ব্যক্তিগত ও সামাজিক ঊদ্যোগে ব্যাপকভাবে বৃক্ষরোপণের বিকল্প নেই।

সামাজিক উদ্যোগে সম্মিলিতভাবে সড়কের পাশে, বিদ্যালয়, মসজিদ-মাদ্রাসা, মন্দির, কবরস্থান কিংবা অন্যান্য ফাঁকা জায়গায় ব্যাপকভাবে বৃক্ষরোপণ করতে উৎসাহিত হয়।

বৃক্ষরোপণ বিষয়ক প্রচারাভিযান ছাড়াও দূষণমুক্ত পরিবেশ ও টেকসই উন্নয়ন নিশ্চিত করতে উদীয়মান তরুণ সংঘ এবং স্বেচ্ছাব্রতীরা গোয়াইনঘাটে বিভিন্ন সচেতনতা বৃদ্ধিমূলক প্রচারাভিযানসহ বিভিন্ন কর্মসূচি পরিচালনা করছে। উল্লেখ্য, উদীয়মান তরুণ সংঘ পরিবেশ সুরক্ষায় সক্রিয় রয়েছে। পরিশেষে উদীয়মান তরুণ সংঘের সদস্যবৃন্দের কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

8 responses to “গোয়াইনঘাটে উদীয়মান তরুণ সংঘের ফলজ ও বনজ বৃক্ষরোপণ”

  1. js加密 says:

    js加密 hello my website is js加密

  2. atletik says:

    atletik hello my website is atletik

  3. nkdrama says:

    nkdrama hello my website is nkdrama

  4. shanky says:

    shanky hello my website is shanky

  5. susan says:

    susan hello my website is susan

  6. next4d says:

    next4d hello my website is next4d

  7. owltoto says:

    owltoto hello my website is owltoto

  8. olx 188 says:

    olx 188 hello my website is olx 188

Leave a Reply

Your email address will not be published.

x