ঢাকা, বুধবার ২০ অক্টোবর ২০২১, ০১:৪২ অপরাহ্ন
গুরুদাসপুরে বোমা সাদৃশ্য ৪টি বস্তু উদ্ধার, পরে নিস্ক্রিয়
শরিফুল ইমলাম, গুরুদাসপুর(নাটোর)

নাটোরের গুরুদাসপুরে বোমা সাদৃশ্য ৪টি বস্তু উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১২ জুলাই) দুপুরে পৌর শহরের উত্তর নারীবাড়ী মোড়ে বন্ধ থাকা একটি কীটনাশকের দোকানের বারান্দায় লাল কচটেপে মোড়ানো অবস্থায় পড়েছিল ওই বস্তুগুলো।

রাত পৌন আটটার দিকে ঢাকা থেকে র‌্যাবের বোমা নিস্ক্রিয় দলের সদস্যরা এসে সাদৃশ্য ৪টি বস্তু উদ্ধার করে খোলা মাঠের মধ্যে বস্তুগুলো নিস্ক্রিয় করেন। এনিয়ে এলাকার সাধারণ মানুষের মধ্যে ভীতি, উদ্বেগ-উৎকণ্ঠা ছড়িয়ে পড়ে।

বোমা নিস্ক্রিয় দলের প্রধান মেজর আরিফ উপস্থিত সংবাদকর্মীদের জানান, নিস্ক্রিয়করা বোমা সাদৃশ্য বস্তুগুলো উচ্চ ক্ষমতা সম্পন্ন ছিলনা। ভীতি সৃষ্টি করার জন্য কেউ বা কারা এগুলো রেখে গেছেন। এর আগে রাজশাহী ও সিরাজগঞ্জ থেকে র‌্যাবের দুইটি দল এবং নাটোর পুলিশ সুপার লিটন কুমার সাহার নেতৃত্বে বিপুল সংখ্যাক পুলিশ দিনভর বোমা সাদৃশ্য বস্তুগুলো ঘিরে রাখেন।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রাজ্জাক জানান, ‘ চলমান লকডাউনের কারনে সেখানকার ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ ছিল। বোমা সাদৃশ্য ৪টি বস্তু একটি পলিথিনের ব্যাগে পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবরদেয়। বিষয়টি পুরিশ সুপারকে জানানোর পর তৎপরতা শুরু হয়। পুলিশ সুপার বোমা সদৃশ বস্তুগুলো পরীক্ষা ও ধংস করার জন্য ঢাকা থেকে বোম ডিসপোজাল টিমকে খবর দেয়।  সন্ধ্যার দিকে ঢাকা থেকে ঘটনাস্থলে আসেন তাঁরা। ঘটনাটি খতিয়ে দেখতে পুলিশের চৌকসদল কাজ করছেন বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x