ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছেন ৯৭ জন
অনলাইন ডেস্ক

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৯৯১টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৭ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৫৩ হাজার ৯৪২ জন।

এদিন করোনায় মৃত্যুবরণ করেনি কেউ। শনিবার (৫ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯৫টি নমুনা পরীক্ষা করে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩০০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২৪ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৪৮টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা ভাইরাস পাওয়া গেছে।

এছাড়া, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৬৪টি নমুনা পরীক্ষা করে ৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৫টি নমুনা পরীক্ষা করে ৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ৯টি নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫০টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৯১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৯৭ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪৫ জন এবং উপজেলায় ৫২ জন।

Leave a Reply

Your email address will not be published.

x