ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন
দ্বিতীয় দফার ভ্যাকসিন নিয়েছেন ১৮ লাখ মানুষ
Reporter Name

করোনাভাইরাস

করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ শুরুর পর থেকে আজ পর্যন্ত তা গ্রহণ করেছেন ১৮ লাখ ১৫ হাজার ৯৮৭ জন। এরমধ্যে পুরুষ ১২ লাখ ৫ হাজার ৭৫৮ এবং নারী ৬ লাখ ১০ হাজার ২২৯ জন।

আর প্রথম ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৫৭ লাখ ৬১ হাজার ৯০২ জন। এরমধ্যে ৩৫ লাখ ৭৩ হাজার ৪৪৬ জন পুরুষ এবং নারী ২১ লাখ ৮৮ হাজার ৪৫৬।

বিজ্ঞাপন

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের (এমআইএস) পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়: গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১ লাখ ৩৭ হাজার ৭৯৮ জন টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন। এদের মধ্যে পুরুষ ৮৮ হাজার ২ জন এবং নারী ৪৯ হাজার ৭৯৬ জন। আর প্রথম ডোজ নিয়েছেন ১৬ হাজার ৮১৭ জন। এরমধ্যে পুরুষ ১০ হাজার ২২৮ এবং নারী ৬ হাজার ৫৮৯ জন।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ টিকার প্রথম ডোজ দেয়া হয়। গত ৮ এপ্রিল থেকে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ শুরু হয়েছে।

এর আগে গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন। সেসময় দুই দিনে মোট ৫৬৭ জনকে ভ্যাকসিন দেওয়া হয়। বাংলাদেশে এই ভ্যাকসিন পরীক্ষামূলক প্রয়োগ না হওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী তাদের এক সপ্তাহ পর্যবেক্ষণ করা হয়। কারও মধ্যে গুরুতর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না দেওয়ায় পরিকল্পনা মত ৭ ফেব্রুয়ারি থেকে গণভ্যাকসিন দেয়া শুরু হয়।


নিউজ সোর্সঃ দ্বিতীয় দফার ভ্যাকসিন নিয়েছেন ১৮ লাখ মানুষ

4 responses to “দ্বিতীয় দফার ভ্যাকসিন নিয়েছেন ১৮ লাখ মানুষ”

  1. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/8405 […]

  2. vig rx says:

    … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/8405 […]

  3. … [Trackback]

    […] There you can find 63842 additional Information on that Topic: doinikdak.com/news/8405 […]

  4. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/8405 […]

Leave a Reply

Your email address will not be published.

x