ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন
সীমিত পরিসরে খোলা থাকবে আর্থিক প্রতিষ্ঠান: কেন্দ্রীয় ব্যাংক
Reporter Name

করোনা সংক্রমণ প্রতিরোধে কঠোর বিধিনিষেধ চলাকালীন সময়ে সীমিত আকারে দিনে ৪ ঘণ্টা খোলা থাকবে ব্যাংক বর্হিভূত আর্থিক প্রতিষ্ঠান।

গ্রাহকদের জরুরি আর্থিক সেবা দিতে এ নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। বুধবার এই নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

গত ১৪ এপ্রিল থেকে বিধিনিষেধ চলাকালেও আর্থিক প্রতিষ্ঠান খোলা ছিল। ব্যাংকের সঙ্গে সমন্বয় করে প্রতিষ্ঠানগুলো যে যার মতো খোলা রেখেছে।

এখন প্রজ্ঞাপন দিয়ে আর্থিক প্রতিষ্ঠান খোলার বিষয়ে সময়সূচি নির্ধারণ করে দিল কেন্দ্রীয় ব্যাংক।

নির্দেশনায় বলা হয়েছে, গ্রাহকদের জরুরি আর্থিক সেবা দেয়ার লক্ষ্যে স্বাস্থ্যবিধি পরিপালন করে সীমিত আকারে আর্থিক প্রতিষ্ঠানে কার্যক্রম চালু থাকবে।

এতে বলা হয়েছে, গ্রাহকদের হিসাবে মেয়াদপূর্তিতে স্থায়ী আমানত নগদায়ন, ঋণের কিস্তি জমাদান ইত্যাদি জরুরি আর্থিক সেবা দেয়ার লক্ষ্যে ২০২১ সালের ২২ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া আর্থিক প্রতিষ্ঠানগুলোর সর্বোচ্চ দুটি শাখা (একটি ঢাকায় ও অপরটি ঢাকার বাইরে) ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা রাখা যাবে।

এ লক্ষ্যে স্বাস্থ্যবিধি পরিপালন করে প্রয়োজনীয় জনবলের বিন্যাস ও উপস্থিতির বিষয়টি প্রতিষ্ঠানগুলো স্বীয় বিবেচনায় সম্পন্ন করবে।

2 responses to “সীমিত পরিসরে খোলা থাকবে আর্থিক প্রতিষ্ঠান: কেন্দ্রীয় ব্যাংক”

  1. … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/8357 […]

  2. … [Trackback]

    […] Read More on that Topic: doinikdak.com/news/8357 […]

Leave a Reply

Your email address will not be published.

x