ঢাকা, শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন
ভারতে একদিনে আক্রান্ত ২ লাখ ৩৩ হাজারের বেশি
Reporter Name

করোনাভাইরাসের নতুন কেন্দ্র হয়ে উঠেছে ভারত। দেশটিতে গত কয়েকদিন ধরে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড হচ্ছে। গত একদিনে ভারতে আক্রান্ত হয়েছে দুই লাখ ৩৩ হাজার ৯৪৩ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৩৩৮ জনের।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৪৫ লাখ ২১ হাজার ৬৮৩ জন এবং মারা গেছে এক লাখ ৭৫ হাজার ৬৭৩ জন।

বিজ্ঞাপন

এরই মধ্যে দেশটির বেশ কয়েকটি রাজ্য আবার কড়াকড়ি জারি করেছে। কারফিউ জারি করেছে ছত্তিশগড় ও দিল্লি। দিল্লিতে চার ও পাঁচতারকা হোটেলকে করোনা হাসপাতলে রূপান্তর করা হচ্ছে।

এরই মধ্যে টিকা প্রদানের আরও বড় প্রকল্প হাতে নিয়েছে ভারত। দেশটি তৃতীয় টিকা হিসেবে রাশিয়ার স্পুটনিক ভি’র জরুরি ব্যবহারের অনুমোদন দিয়েছে। এই টিকা তারা উৎপাদন করবে।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২৩ লাখ ৫ হাজার ৯১২ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭৯ হাজার ৯৪২ জন।

এদিকে শনিবার সকাল পর্যন্ত করোনায় মারা গেছেন ৩০ লাখ ১২ হাজার ৭ জন। আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৫ লাখ ১১ হাজার ৪২৫ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১১ কোটি ৯৩ লাখ ৯৯ হাজার ৩৬৬ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছেন ১ কোটি ৮১ লাখ ৫২ জন।


নিউজ সোর্সঃ ভারতে একদিনে আক্রান্ত ২ লাখ ৩৩ হাজারের বেশি

Leave a Reply

Your email address will not be published.

x