ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
গত ২৪ ঘণ্টায় ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের আরও ৩৯ জনকে গ্রেপ্তার
Reporter Name

গত ২৬ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ে হেফাজতে ইসলামের চালানো তাণ্ডবের ঘটনায় আরও ৩৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ২৪ ঘণ্টায় জেলা পুলিশের বিশেষ টিম বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। জেলা পুলিশের বিশেষ শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গ্রেপ্তার ৩৯ জনের মধ্যে হেফাজতসহ বিএনপি-জামাতের কর্মী-সমর্থকরা রয়েছেন। এই নিয়ে এ ঘটনায় গ্রেপ্তার আসামির সংখ্যা দাঁড়াল ২০৭।

জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ আহমেদ জানান, হেফাজত তাণ্ডবের স্থির ও ভিডিওচিত্র দেখে তাদের বিভিন্ন জায়গা থেকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার রাতে ৩৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও জানান, হেফাজতের তাণ্ডবের ঘটনায় এ পর্যন্ত মামলা হয়েছে ৫১টি। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৫টি, আশুগঞ্জ থানায় ৩টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি। এসব মামলায় ২৮৮ জনের নামোল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৩০ থেকে ৩৫ হাজার জনকে আসামি করা হয়েছে।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) রইছ উদ্দিন বলেন, গ্রেপ্তার মোট ২০৭ জনের মধ্যে ১৬৭ জন হেফাজতের নেতাকর্মী, বিএনপির ৩৭ জন ও জামাত-শিবিরের ৩ জন নেতাকর্মী রয়েছে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মীরা। ওই সময় জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে তারা।

Leave a Reply

Your email address will not be published.

x