ঢাকা, বুধবার ০৮ মে ২০২৪, ০২:০৮ অপরাহ্ন
৭ই মার্চে দেয়া জাতির পিতার ভাষণে উদ্বুদ্ধ হয়ে ..
Reporter Name

৭ই মার্চে দেয়া জাতির পিতার ভাষণে উদ্বুদ্ধ হয়ে স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণ করি

৭ই মার্চে দেয়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণে উদ্বুদ্ধ হয়ে স্বাধীনতা সংগ্রামে অংশ গ্রহণ করার ফলেই আমি এখন মুক্তিযোদ্ধা এটি বলেছেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ। তিনি আরও বলেন, দেশকে শত্রুমুক্ত করতে জীবনবাজি রেখে যুদ্ধ করেছি। যখনই যুদ্ধে অংশ নিয়েছি তখনই মনে করেছি হয়তো আজই আমার জীবনের শেষ দিন। কিন্তু আল্লাহপাকের রহমতে আজও বেঁচে আছি। তিনি বলেন দেশকে ভালোবাসতে হবে, দেশের উন্নয়নমূলক কর্মকান্ডে নিজেদেরকে সম্পৃক্ত করতে হবে তাহলে নিজেকে একজন গর্বিত নাগরিক ভাবতে পারবেন। শিশুদের উদ্দেশ্যে তিনি বলেন পিতৃহারা, মাতৃহারাদের প্রতি বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক। শিশু পরিবারকে আরও সমৃদ্ধ করতে প্রধানমন্ত্রীর যুগান্তকারী পরিকল্পনা রয়েছে বলে তিনি তার বক্তব্যে উল্লেখ করেন। এ ধরনের আয়োজন মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে যুগান্তকারী ভূমিকা রাখবে বলে তিনি মনে করেন এবং এ আয়োজনের জন্য আয়োজক প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানান।
গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় সিলেট জেলা তথ্য অফিসের উদ্যোগে নগরের রায়নগর শিশু পরিবার (বালিকা) কার্যালয়ে সিলেটে অনুষ্ঠিত “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ কালীন স্মৃতিচারণ করতে গিয়ে এসব বলেন তিনি।
সিলেট জেলা তথ্য অফিসের পরিচালক (অ.দা.) উজ্জ্বল শীল’র সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন-বিটিভি’র সিলেট প্রতিনিধি মুক্তাদির আহমদ ও রায়নগর শিশু পরিবার (বালিকা)’র উপ-তত্ত্বাবধায়ক মুনতাকা চৌধুরী। এসময় বক্তারা ২৫ মার্চের গণহত্যার বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন।

সভাপতির বক্তব্যে পরিচালক (অ.দা) উজ্জ্বল শীল বলেন- বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণের মাধ্যমে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস পৌঁছানোই অনুষ্ঠানের লক্ষ্য ও উদ্দেশ্য। একজন প্রকৃত বীর মুক্তিযোদ্ধার অংশগ্রহণে অনুষ্ঠানটি সফল করে তোলায় প্রধান অতিথিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। সিলেট জেলা তথ্য অফিসের ঘোষক মো. লিবাছ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে শিশু পরিবারের বিপুল সংখ্যক শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ এবং সাংবাদিকগণ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের শেষার্ধে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

 

নিউজ সোর্সঃ ৭ই মার্চে দেয়া জাতির পিতার ভাষণে উদ্বুদ্ধ হয়ে স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণ করি

Leave a Reply

Your email address will not be published.

x