ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৩১, মৃত্যু ৫
Reporter Name

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪৩১ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৫ হাজার ২৯১ জন।

২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন পাঁচজন।

মঙ্গলবার (১৩ এপ্রিল ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ৮টি ল্যাবে ২ হাজার ৬২১টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৯টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৭৯টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৭৪৮টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩১৩টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৬২ জন, বিআইটিআইডি ল্যাবে ৭২ জন, চমেক ল্যাবে ৩৮ জন এবং সিভাসু ল্যাবে ৮৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২২৫টি নমুনা পরীক্ষা করে ৫৮ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি ৪০২টি নমুনা পরীক্ষা করে ৭১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৭৩টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৮টি নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামে ৪ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৪৩১ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ২ হাজার ৬২১ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৩৬২ জন এবং উপজেলার ৬৯ জন।

Leave a Reply

Your email address will not be published.

x