ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন
ঘর নির্মানে অনিয়ম দূর্নীতির তদন্ত চলমান, আশুলিয়ায় ত্রান প্রতিমন্ত্রী
মোহাম্মদ ইয়াসিন,সাভার:

আশ্রয়ন প্রকল্প-২ এর অধিনে বিতরণ করা ঘর নির্মানে অনিয়মের ব্যাপারে তদন্ত চলমান,যদি কেও অনিয়ম দূর্নীতি করে থাকে তদন্তের পর ব্যাবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাক্তার এনামুর রহমান এমপি।

শুক্রবার (২৭ আগস্ট) সন্ধ্যায় সাভারের আশুলিয়ার পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে উপস্থিত বক্তব্যে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দেশে কেউ গৃহহীন থাকবে না। এই সারা দেশে প্রায় দুই লক্ষ ঘর বিতরণ করা হয়েছে। এর মধ্যে মুন্সিগঞ্জে ১২ থেকে ১৩ ঘরে ফাঁটল দেখা দিয়েছে। একটি জায়গায় মাটি ভরাট করে এই ঘর নির্মান করায় এমনটি হয়েছে বলে দাবি করেন তিনি।

তিনি বলেন, এব্যাপারে তদন্ত চলমান রয়েছে। ঘর নির্মানে কোন অনিয়ম হলে কাউকেই ছাড় দেওয়া হবে না। তবে অনেক ঘরে ফাঁটলের কথা সঠিক নয়।

ডাক্তার এনামুর রহমান বলেন, আপনারা শুনেছেন দেশের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। রাজশাহী, নওগাঁ, কুষ্টিয়া, ফরিদপুর, রাজবাড়ি, শরিয়তপুর মাদারীপুরসহ ১০ জেলা প্লাবিত হয়েছে। এসব জেলায় আমরা ইতিমধ্যে ৮৭ লক্ষ টাকা ও শুকনা খাবার পাঠিয়েছি। এসব জেলা প্রশাসকের মাধ্যমে বিতরণ করা হবে।

তিনি আরও বলেন, আমরা বন্যা পরিস্থিতি নিয়ে সজাগ রয়েছি। পর্যাপ্ত প্রস্তুতি আমাদের রয়েছে। আমাদের শুকনো খাবার বরাদ্দ রয়েছে। পরিস্থিতি অনুযায়ী সময় মত সব ধরনের সহযোগিতা করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জরুল আলম রাজীব, ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন খান, আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিন,  পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেনসহ আরও অনেকে।

সভায় বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়ার আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

x