ঢাকা, বুধবার ২০ অক্টোবর ২০২১, ১২:১১ অপরাহ্ন
১৬তম শিক্ষক নিবন্ধনধারীদের স্থগিত মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

১৬তম শিক্ষক নিবন্ধনধারীদের স্থগিত মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। নতুন সময়সূচি অনুযায়ী মৌখিক পরীক্ষা শুরু হবে ২৪ আগস্ট।

বৃহস্পতিবার (১২ আগস্ট) এনটিআরসিএ তাদের ওয়েবসাইটে যুগ্ম সচিব এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিবর্তিত তারিখ প্রার্থীদের টেলিটকের এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। এসএমএস পাওয়ার পর পরীক্ষার্থীদের আগের ডাউনলোড করা প্রবেশপত্র এবং প্রবেশপত্রে বর্ণিত সব সার্টিফিকেট, মার্কশিট এবং এনআইডির মূল কপিসহ মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। এ ক্ষেত্রে অবশ্যই প্রার্থীকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষায় উপস্থিত হতে হবে।

৪ এপ্রিল ২০২১ তারিখের পরীক্ষার্থীদের পরীক্ষা নেয়া হবে ২৪ আগস্ট। ৫ এপ্রিলের পরীক্ষা ২৫ আগস্ট, ৬ এপ্রিলের মৌখিক পরীক্ষা ২৬ আগস্ট, ৭ এপ্রিলের পরীক্ষা ২৮ আগস্ট, ৮ এপ্রিলের পরীক্ষা ২৯ আগস্ট, ১১ এপ্রিলের পরীক্ষা ৩১ আগস্ট এবং ১২ এপ্রিলের পরীক্ষা ১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

জানা গেছে, ১৬তম ব্যাচের বিজ্ঞপ্তি দেয়া হয় ২০১৯ সালের ২৩ মে। প্রিলিমিনারি পরীক্ষা হয় ৩০ আগস্ট, ফল প্রকাশ করা হয় ৩০ সেপ্টেম্বর। লিখিত পরীক্ষা হয় ১৫ ও ১৬ নভেম্বর।

লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয় ২০২০ সালের ১১ অক্টোবর। এরপর ২ ডিসেম্বর মৌখিক পরীক্ষা শুরু হয়। করোনার কারণে দেশে লকডাউন ঘোষণা করা হলে গত ৪ এপ্রিল ১৬তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x