ঢাকা, মঙ্গলবার ০৭ মে ২০২৪, ০৬:৫৩ অপরাহ্ন
সিলেট বিভাগে করোনায় শনাক্ত ১৪৪, আরও ১ জনের মৃত্যু
Reporter Name

সিলেটে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। তারই সাথে সাথে বাড়ছে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় এই অঞ্চলে আরও ১৪৪ জনের শরীরে করোনার ভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে রয়েছেন সিলেট জেলার ১৩৩ জন, সুনামগঞ্জের দুইজন, হবিগঞ্জের ৯ জন।

গত ২৪ ঘন্টায় নতুন শনাক্ত মিলিয়ে সিলেট অঞ্চলে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩৩৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ১১ হাজার ৪৮৯ জন, সুনামগঞ্জে ২ হাজার ৬২১, হবিগঞ্জে ২ হাজার ১১৫ এবং মৌলভীবাজারে ২ হাজার ১১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে সুস্থ হয়ে উঠেছেন ৮৬ জন রোগী। নতুন সুস্থদের মধ্যে রয়েছেন সিলেটের ৫৬, হবিগঞ্জের ২৬ এবং মৌলভীবাজারের ৪ জন।

সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ৬৫০ জন। এরমধ্যে সিলেট জেলার ১০ হাজার ৪৬১ জন, সুনামগঞ্জে ২ হাজার ৫৩৮ জন, হবিগঞ্জে ১৭২১ জন এবং মৌলভীবাজারের ১৯৩০ জন সুস্থ হয়েছেন।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে আরও একজন মারা গেছেন। তিনি সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯৮ জন। এরমধ্যে সিলেট জেলার ২৩০ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ২৪ জন।

শুক্রবার (৯ এপ্রিল) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে ৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। সব মিলিয়ে চিকিৎসাধীন রয়েছেন ১১৮ জন। এরমধ্যে সিলেটে ১০৯, হবিগঞ্জে ৬ এবং মৌলভীবাজারে ৩ জন।

অন্যদিকে, গত ১০ মার্চ থেকে শুক্রবার (৯ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ২৬ হাজার ৮১৭ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ২৬ হাজার ১৫৮ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৬৫৯ জন।

Leave a Reply

Your email address will not be published.

x