ঢাকা, শনিবার ০৪ মে ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
ই-স্পোর্টস এর সম্ভাবনা ও আগামীর তরুণ প্রজন্মের ভবিষ্যৎ
Reporter Name

উবায়দুর রহমান সজীব: ই-স্পোর্টস এর সম্ভাবনা ও আগামীর তরুণ প্রজন্মের ভবিষ্যৎ। ই-স্পোর্টস অনলাইন ভিত্তিক কম্পিউটার বা মোবাইল প্লাটফর্মে খেলাধুলা যেখানে বিশ্বজুড়ে তরুণরা আকর্ষিত হচ্ছে। ব্যস্ত সময় পার করার জন্য মানুষ কম্পিউটার বা মোবাইলে গেম খেলে কিন্তু বর্তমানে এই প্লাটফরমটি বাণিজ্যিকভাবে রূপ ধারণ করেছে যেখানে শত শত কোটি ডলারের বিনিয়োগ হচ্ছে।

জনপ্রিয় অনেক গেম যেমন কল অফ ডিউটি, পাবজি, হাইপার স্পেইস, ফোর্টনাইট,এপেক্স লেজেন্ড ইত্যাদি। এগুলো মূলত ব্যাটলরয়েল গেম যেখানে অফিশিয়ালি ফ্রেঞ্চাইজিরা বড় ধরনের টুনামেন্ট আয়োজন করে থাকে, এবং সেসব টুনামেন্টে পৃথিবীর যেকোন প্রান্ত থেকে আপনি যোগ দিতে পারবেন। ২০২০ সালে ফর্টনাইট টুর্ণামেন্টে ১৬ বছরের যুবক Kyle Giersdorf থ্রি মিলিয়ন ডলার পুরস্কার বিজয়ী হন। তিনি আমেরিকার পেনসিলভেনিয়াশহরে বসবাস করেন।

অন্যদিকে মোবাইল প্লাটফর্মে পাবজি মোবাইল, কল অফ ডিউটি মোবাইল,ফ্রী ফায়ার,ক্লাশ অফ ক্লান, মোবাইল লেজেন্ড আরো অনেক জনপ্রিয় গেম|

 সবকটি গেম অফিশিয়ালি টুর্নামেন্ট এর আয়োজন করে থাকে যেখানে পাবজি মোবাইল টুর্ণামেন্টে “(PMCO) দুবাই” বাংলাদেশের হয়ে A1Esports ১৬ লক্ষ টাকা পুরস্কার লাভ করে এবং মোবাইল অপারেটর বাংলালিংক সিম ছিল তাদের প্রমোশনাল পার্টনার। স্পর্শ ভালো দিকগুলো কাজে লাগিয়ে আমাদের দেশের গেইমাররা তাদের ক্যারিয়ার গড়ে তুলতে পারে। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের তরুণদের কেউ এগিয়ে যেতে হবে ভবিষ্যতের অপার সম্ভাবনার ই-স্পোর্টস কে কাজে লাগিয়ে।

Leave a Reply

Your email address will not be published.

x