ঢাকা, শুক্রবার ০৬ অগাস্ট ২০২১, ০৪:৫৪ পূর্বাহ্ন
বাংলাদেশকে জয়ের জন্য ২৯৯ রানের টার্গেট দিল জিম্বাবুয়ে
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

মঙ্গলবার (২০ জুলাই) হারারেতে টসে জয়লাভ করেন বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। তিনি প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতে নিয়েছে সফরকারী বাংলাদেশ।

বাংলাদেশের প্রিয় প্রতিপক্ষ জিম্বাবুয়ে। ফরম্যাট যাই হোক, গেলো ক’বছরে ফলাফলে হেরফের হয়েছে খুব কম। সিংহভাগ ম্যাচেই জয়ী বাংলাদেশ। আর ওয়ানডেতে দু’দলের ব্যবধান আরও স্পষ্ট। টানা ১৮ ম্যাচ জিম্বাবুয়ের বিপক্ষে জিতেছে টিম টাইগার্স। অপেক্ষা এখন আফ্রিকান প্রতিপক্ষের বিপক্ষে নিজেদের জয়ের হাফ সেঞ্চুরি পূরণের।

প্রথম ওয়ানডেতে জয়টা অনায়াসে ধরা দিলেও দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের লড়াকু মানসিকতা দাবি রাখে প্রশংসার। সাকিবের দায়িত্বশীল ব্যাটিংয়ে ধরা দেয় জয়। শেষদিকে সাইফউদ্দিনও দিয়েছেন সাপোর্ট। তবে সিরিজ জয় নিশ্চিত বলেই প্রতিপক্ষকে খাটো করে দেখছে না বাংলাদেশ। শেষ ওয়ানডেতে লক্ষ্যটা পরিষ্কার।

এ প্রসঙ্গে অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন জানান, জিম্বাবুয়েকে হালকাভাবে নেওয়ার কিছু নেই। ওরা ঘরের মাটিতে খেলছে, আর ঘরের মাঠে সবাই শক্তিশালী। এজন্য আমরা বেশি ফোকাস দিয়ে খেলছি। যদিও কাজটা সহজ না। কিন্তু আমরা শতভাগ দিয়ে চেষ্টা করে যাচ্ছি। আমরা যদি প্রসেসটা ঠিক রাখতে পারি, তাহলে ৩-০ ব্যবধানে জয়ের সম্ভাবনা থাকবে।

সিরিজে এখন পর্যন্ত জিম্বাবুয়ের জন্য প্রাপ্তির কিছুই নেই। যদিও তারা প্রাণপণ চেষ্টা করবে হোয়াইটওয়াশ এড়াতে। কারণ নিজেদের মাটিতে সিরিজ হারলেও, টাইগারদের বিপক্ষে হোয়াইটওয়াশ হওয়ায় লজ্জা কখনো পেতে হয়নি জিম্বাবুয়েকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x