ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৪১ লাখ
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

 

করোনাভাইরাস বিশ্ব মহামারি পরিস্থিতিতে মৃত্যুর মিছিল ক্রমেই দীর্ঘ হচ্ছে। বিশ্বজুড়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা প্রায় ৪১ লাখ (৪০ লাখ ৯১ হাজার ৯০৯ জন) ছুঁয়েছে৷ আর আক্রান্তের সংখ্যা ১৯ কোটি ২ লাখ ৯৬ হাজার ৮৫৬ জন।

ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী এ সংখ্যা জানা গেছে। এখন পর্যন্ত আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৭ কোটি ৩৪ লাখ ৭৭ হাজার ৭৫৮ জন।

 

নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়ছে ভিয়েতনাম, থাইল্যান্ড, মেক্সিকো, সাউথ কোরিয়ার মতো দেশগুলো। নতুন করে করে করোনার উর্ধগতি দেখা দিয়েছে অস্ট্রেলিয়ায়। সেখানে ১৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ জন মারা গেছেন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী: করোনায় এখন পর্যন্ত সর্বোচ্চ সংক্রমণ ও মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ৪৯ লাখ ২৬ হাজার ৯৮২ জন আর মারা গেছে ৬ লাখ ২৪ হাজার ৬০৬ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১০ লাখ ৬৩ হাজার ৯৮৭ জনে। আর মৃত্যু হয়েছে ৪ লাখ ১৩ হাজার ১২৩ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর পরিসংখ্যানে দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত ১ কোটি ৯৩ লাখ ৮ হাজার ১০৯ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৪০ হাজার ৫০০ জনের শরীরে।

২০১৯ সালের ডিসেম্বরে চীন প্রথম সংক্রমণ শুরু হয় করোনার। পরের বছর ২০২০’র ১১ মার্চ করোনাভাইরাসকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

2 responses to “বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৪১ লাখ”

  1. … [Trackback]

    […] Find More Info here on that Topic: doinikdak.com/news/37222 […]

  2. … [Trackback]

    […] Read More on on that Topic: doinikdak.com/news/37222 […]

Leave a Reply

Your email address will not be published.

x