ঢাকা, মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:৫৭ অপরাহ্ন
করোনার টিকার বয়সসীমা ১৮ বছর করার চিন্তা: স্বাস্থ্যমন্ত্রী
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে টিকা পাওয়ার জন্য নিবন্ধনের বয়সসীমা ১৮ বছর করার চিন্তা করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। আজ বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ সম্প্রসারণ এবং ওপিডি উদ্বোধন শেষে তিনি এই কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, জাতীয় কারিগরি পরামর্শক কমিটি টিকার জন্য নিবন্ধনের বয়সসীমা ১৮ বছর পর্যন্ত করার সুপারিশ করেছে। এর প্রেক্ষিতে ‘আমরা চিন্তা করছি টিকার জন্য বয়সসীমা আরও কমিয়ে আনা যায় কি না। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গেও আলাপ হয়েছে। উনারও একটা নির্দেশনা আছে। আমাদের টেকনিক্যাল কমিটিও গতকাল আমাদের জানিয়েছে ১৮ বছর এবং তার ঊর্ধ্বে টিকা দেওয়া যায় কি না।’

এ সময় তিনি বলেন, আমাদের ছেলেমেয়েদের তাড়াতাড়ি স্কুল-কলেজে পাঠাতে চাই। শিক্ষকদের টিকা দিচ্ছি, এখন ১৮ বছরের ঊর্ধ্বে যারা আছে তাদেরও টিকার আওতায় নিয়ে আসব। তাদের স্কুল-কলেজে যাওয়ার সুযোগ করে দিব। কারণ তাদের জীবনের একটা বছর নষ্ট হয়ে যাচ্ছে। এটা দেশের জন্য, জাতির জন্য বিরাট ক্ষতি হয়ে যাবে।

উল্লেখ্য, বাংলাদেশে গত ২৬ জানুয়ারি টিকার জন্য নিবন্ধন শুরু হয়। শুরুতে ৪০ বছরের ঊর্ধ্বে নাগরিকরা টিকার জন্য নিবন্ধন করতে পারতেন। আর গত ৫ জুলাই স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ৩৫ বছর হলেই টিকার জন্য নিবন্ধন করা যাবে। তবে করোনাভাইরাস মহামারী মোকাবেলায় সম্মুখসারিতে কাজ করছেন তাদের জন্য এই বয়সসীমা প্রযোজ্য নয়।

5 responses to “করোনার টিকার বয়সসীমা ১৮ বছর করার চিন্তা: স্বাস্থ্যমন্ত্রী”

  1. … [Trackback]

    […] Here you will find 42383 additional Information to that Topic: doinikdak.com/news/36509 […]

  2. … [Trackback]

    […] Read More on that Topic: doinikdak.com/news/36509 […]

  3. … [Trackback]

    […] Find More on to that Topic: doinikdak.com/news/36509 […]

  4. … [Trackback]

    […] Find More here on that Topic: doinikdak.com/news/36509 […]

  5. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/36509 […]

Leave a Reply

Your email address will not be published.

x