ঢাকা, বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১, ০২:৩৬ অপরাহ্ন
১৫ জুলাই বৃহস্পতিবার থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

৫ জুলাই রাত ১২টা ১ মিনিট থেকে ২৩ জুলাই (শুক্রবার) ভোর ৬টা পর্যন্ত অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

আজ মঙ্গলবার সিভিল এভিয়েশন থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, ২৩ জুলাই ভোর ৬টা থেকে ৫ আগস্ট রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত জনসাধারণের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। এ সময়ে শুধুমাত্র ত্রাণসহ যেসব জরুরি ফ্লাইট রয়েছে সেগুলো চলাচল করতে পারবে। সেক্ষেত্রে আগাম অনুমতি নিতে হবে। মেডিভেক, মানবিক সাহায্য ও ত্রাণ কাজের এবং পণ্যবাহী বিমানগুলো এই নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে বলে এতে বলা হয়।

সিএএবি বিমান অপারেটরদের এই ধরনের ফ্লাইটের জন্য যাত্রী, ক্রু, সরঞ্জাম এবং এয়ারক্রাফ্ট এবং গ্রাউন্ট ফ্লাইটে স্ট্যান্ডার্ড রোগ জীবানু শুন্যকরণ, স্যানিটাইজেশন এবং সামাজিক দূরত্ব পদ্ধতি কঠোরভাবে বজায় রাখতে ও অনুসরণ করতে বলা হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিমান ও সিএ) জনেন্দ্র নাথ সরকার বলেন, এক সপ্তাহ সবার জন্য অভ্যন্তরীণ ফ্লাইট সচল থাকবে। তবে ২৩ তারিখের পর আবারও ফ্লাইট বন্ধ থাকবে। কভিড সংক্রান্ত সব ধরনের স্বাস্থ্যসেবা মেনেই অভ্যন্তরীণ ফ্লাইটের সেবা নিতে পারবেন যাত্রীরা।

One response to “১৫ জুলাই বৃহস্পতিবার থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x