ঢাকা, বুধবার ২০ অক্টোবর ২০২১, ০১:৪৪ অপরাহ্ন
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফেরার দাবিতে প্রশাসন ভবনে তালা
ভাস্কর সরকার (রাবি):

বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফেরার দাবিতে প্রশাসন ভবনে তালা দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা দিতে আসা লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীরা।

গতকাল সরকারের ঘোষণা অনুযায়ী লকডাউন শিথিল করায় পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের নিজস্ব বাসে করে বাড়ি পৌঁছানোর সিদ্ধান্ত প্রশাসনের আপতত স্থগিত করায় বিক্ষোভ সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীরা। গণপরিবহন চলবে এমন কারণে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন তাদের সিদ্ধান্ত থেকে সরে এসেছে গতকাল সোমবার রাতে এক জরুরী বিজ্ঞপ্তিতে প্রশাসন থেকে জানানো হলে ক্ষোভে ফেটে পড়ে শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের ফটকে তালা ঝুলিয়ে দেয় বিক্ষোভকারীরা। এর আগে সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফেরার দাবিতে সেখানেই অবস্থান করছিলেন তারা৷

শিক্ষার্থীদের দাবি, বিশ্ববিদ্যালয় প্রশাসন সশরীরে পরীক্ষার কথা বলে আমাদের ক্যাম্পাসে নিয়ে আসছে। করোনা পরিস্থিতির কারণে পরীক্ষা স্থগিত করেছে। লকডাউনে বাড়ি যেতে পারছিলেন না সেকারণে বাড়ি পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নিলো। সেভাবেই প্রস্তুতি নিয়েছিলেন কিন্তু গতকাল রাতে হঠাৎ সিদ্ধান্ত বাস দেবে না৷ এমন হঠকারী সিদ্ধান্ত তারা মানবেনা, তাদের দাবি বাস চাই। আর দাবি আদায় না হওয়া পর্যন্ত বিক্ষোভ চালিয়ে যাবেন।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় শিক্ষার্থীদের বিক্ষোভ স্থলে আসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. লিয়াকত আলী। তিনি বলেন, প্রশাসনের এক সভায় তিনটি রুটে বাস দেয়ার সিদ্ধান্ত হয়েছে। শিক্ষার্থীরা সে বিষয়টি প্রত্যাখান করে পূর্ব ঘোষণা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরতে চান তারা৷

উল্লেখ্য,আজ মঙ্গলবার থেকে নওগাঁ, বগুড়া, নাটোর এবং চাঁপাইনবাবগঞ্জের শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দেওয়ার কথা ছিলো। পরবর্তীতে বিভিন্ন জেলায় বাসে শিক্ষার্থীদের বাড়ী পৌঁছানোর সময়সূচিও দিয়েছিলো বিশ্ববিদ্যালয় প্রশাসন।

2 responses to “রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফেরার দাবিতে প্রশাসন ভবনে তালা”

  1. … [Trackback]

    […] Read More Info here on that Topic: doinikdak.com/news/35769 […]

  2. anal says:

    … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/35769 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x