ঢাকা, শুক্রবার ২১ জানুয়ারী ২০২২, ০২:২৪ অপরাহ্ন
কান চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের ‘রেহানা মরিয়ম নূর’
অনলাইন ডেস্ক

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর কান চলচ্চিত্র উৎসব। উৎসবে বাংলাদেশের আব্দুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রটি আঁ সার্তে রিগায়  নির্বাচিত হয়েছে। সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন।

আজ ৭ জুলাই বাংলাদেশ সময় বেলা ৩টার দিকে কানের পালে দো ফেস্টিভ্যাল ভবন থেকে কথা বলেন বাঁধন। এই অভিনেত্রী জানান, তারা লাল গালিচায় ফটোশুটে অংশ নিয়েছেন। টিমে ছিলেন মোট ৮ জন।

বিকাল সোয়া তিনটায় সিনেমাটির প্রিমিয়ার শুরু হয়। দর্শক সারিতে পাশাপাশি বসে টিমের সবাই সিনেমা উপভোগ করেছেন। এই সিনেমার মাধ্যমে বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসে প্রথম কোনো সিনেমা কান উৎসবে অফিসিয়াল সিলেকশনে আঁ সার্তে রিগায় স্থান পেলো। এই বিভাগে প্রথম ও দ্বিতীয় সিনেমার জন্য বিশ্বের তরুণ নির্মাতাদের জায়গা করে দেয় কান। এবং অবশ্যই সিনেমাগুলোতে কিছু বিশেষত্ব থাকতে হয়। যেমনটি রয়েছে রেহানা মরিয়ম নূর-এ। এই সিনেমায় পরিচালক চলমান জীবনের অভিজ্ঞতা দেখাতে চেয়েছেন।

সাদ ২০১৬ সালে ‘লাইভ ফ্রম ঢাকা’ চলচ্চিত্র নির্মাণ করেন। ‘রেহানা মরিয়ম নূর’ তার দ্বিতীয় সিনেমা।

প্রাইভেট মেডিকেল কলেজের শিক্ষক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে  সিনেমার গল্প। যেখানে রেহানা একজন মা, মেয়ে, বোন ও শিক্ষক হিসেবে জটিল জীবনযাপন করেন। এর মধ্যে এক সন্ধ্যায় কলেজ থেকে বের হওয়ার সময় রেহানা একটি অপ্রত্যাশিত ঘটনার সাক্ষী হন। রেহানা চরিত্রে অভিনয় করেন আজমেরী হক বাঁধন।

সিনেমাটিতে আরও অভিনয় করেছেন আফিয়া জাহিন জাইমা, কাজী সামি হাসান, আফিয়া তাবাসসুম বর্ণ, ইয়াছির আল হক, সাবেরী আলমসহ অনেকে।

One response to “কান চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের ‘রেহানা মরিয়ম নূর’”

  1. … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/33734 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x