ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন
সারাবিশ্বে করোনায় মৃত্যু ৪০ লাখ ছাড়াল
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৮ কোটি ৪৯ লাখ ২৩ হাজার ৫৫৭ জন এবং মারা গেছে ৪০ লাখ ৫২০ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৬ কোটি ৯২ লাখ ৯২ হাজার ১৩৯ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ১৬ লাখ ৩০ হাজার ৮৯৮ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৭৭ হাজার ৭৪০ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪৫ লাখ ৯৮ হাজার ৩৬১ জন এবং মারা গেছে ছয় লাখ ২১ হাজার ৩৩৫ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক,  ব্রিটেন, আর্জেন্টিনা, কলম্বিয়া ও ইতালি।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ছয় লাখ ১৮ হাজার ৩৩৯ জন এবং মারা গেছে চার লাখ তিন হাজার ৩১০ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৮৭ লাখ ৯২ হাজার ৫১১ জন এবং মারা গেছে পাঁচ লাখ ২৫ হাজার ২৩৯ জন।

2 responses to “সারাবিশ্বে করোনায় মৃত্যু ৪০ লাখ ছাড়াল”

  1. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/32978 […]

  2. … [Trackback]

    […] Find More on on that Topic: doinikdak.com/news/32978 […]

Leave a Reply

Your email address will not be published.

x