ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ১০:৫১ অপরাহ্ন
মৌলভীবাজারে ১৪ রোহিঙ্গা কক্সবাজার নয়, এসেছে ভারত থেকে!
অনলাইন ডেস্ক

মৌলভীবাজার জেলা সদরে নারী ও শিশুসহ ১৪ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে তাদের স্থানীয় দুই সহযোগীকেও আটক করা হয়।

সহযোগীদের দাবি, আটক রোহিঙ্গারা কক্সবাজার ক্যাম্পের নয়, ভারত থেকে কুলাউড়া সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করেছে। ভয়ে কক্সবাজার ক্যাম্পের কথা বলে মিথ্যা তথ্য দিয়েছিল।

শনিবার বিকালে মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া বলেন, তথ্য যাচাই করা হচ্ছে।

আটক রোহিঙ্গারা হলেন- হামিদ হোসেন, তার ছেলে হারুন, জুনায়েদ, ওসমান গনি, ১৬ মাস বয়সি ওমর ফারুক, হামিদের মেয়ে নূর বেগম, নূর কায়দা ও সাদিয়া ফাতেমা। কুতুপালং ক্যাম্পের মিনারা, তার স্বামী শফিক ও পাঁচ মাস বয়সি ছেলে রিয়াজ, একই ক্যাম্পের আজিজুল হক, নূর হাসান ও বালুখালী ক্যাম্পের সোনালি।

তবে সহযোগী হিসেবে আটক স্থানীয় দুইজনের নাম জানাতে চায়নি পুলিশ। শুক্রবার রাতে মৌলভীবাজার সদরের ঢাকা বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের আটক করা হয়। এদের মধ্যে ১১ জন দুটি পরিবারের সদস্য বলে জানিয়েছে।

এদিকে আটক রোহিঙ্গারা পুলিশের জিজ্ঞাসাবাদে জানায়, ২৭ জুন চট্টগ্রাম থেকে কাজের খোঁজে মৌলভীবাজার আসে তারা। বাসস্ট্যান্ড এলাকায় তাদের আটক করে পুলিশ। এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান, সদর মডেল থানার ওসি ইয়াছিনুল হক গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানান।

পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া জানান, ভারত থেকেও অনুপ্রবেশ করে থাকলেও তাদের পুশব্যাক করা যাবে না, কারণ তারা ভারতের নাগরিক নয়। তাদেরকে আদালতে সোপর্দের পর পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

One response to “মৌলভীবাজারে ১৪ রোহিঙ্গা কক্সবাজার নয়, এসেছে ভারত থেকে!”

  1. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/32117 […]

Leave a Reply

Your email address will not be published.

x