ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন
৪৫ শয্যার করোনা ইউনিট চালু খুলনার আবু নাসের হাসপাতালে
অনলাইন ডেস্ক

খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে করোনা ইউনিটের যাত্রা শুরু হয়েছে। শনিবার (৩ জুলাই) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান ভার্চুয়ালি করোনা ইউনিটের উদ্বোধন করেন।

হাসপাতালের জরুরি বিভাগ সংলগ্ন প্লাস্টিক অ্যান্ড বার্ন ইউনিটের ২০ বেড, ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগে ১৫ বেড ও চতুর্থ তলার আইসিইউ বিভাগের ১০ বেড নিয়ে করোনা ইউনিটের যাত্রা শুরু হয়।

এসময় শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ও করোনা ইউনিটের মুখপাত্র ডা, প্রকাশ চন্দ্র দেবনাথ হাসপাতাল থেকে প্রতিমন্ত্রীর সঙ্গে উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

পরে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ও করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ চন্দ্র দেবনাথ বলেন, খুলনায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় শহীদ শেখ আবু নাসের হাসপাতালের একটি করোনা ডেডিকেটেড ইউনিট করার জন্য বলা হয়েছিল। মন্ত্রণালয়ের নির্দেশে আমরা ৩০ জুন থেকে একটানা কাজ করে ইউনিটটি প্রস্তুত করি।

তিনি আরও বলেন, এখানে শুধুমাত্র করোনা পজিটিভ রোগীদের ভর্তি করা হবে। ৩৫টি সাধারণ বেড ও ১০টি আইসিইউ বেড নিয়ে ইউনিটটি চালু করা হয়েছে। এখানে করোনা রোগীদের জন্য পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ রয়েছে।

প্রকাশ চন্দ্র দেবনাথ আরও বলেন, এ ইউনিটে দুপুর ১২টা ৪৫মিনিট পর্যন্ত পাঁচজন করোনা রোগী ভর্তি হয়েছেন।

উল্লেখ্য, গত ২৯ জুন স্বাস্থ্য অধিদফতরের এক পত্রের মাধ্যমে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে করোনা ইউনিট চালুর নির্দেশ দেয়া হয়।

 

One response to “৪৫ শয্যার করোনা ইউনিট চালু খুলনার আবু নাসের হাসপাতালে”

  1. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/31892 […]

Leave a Reply

Your email address will not be published.

x