ঢাকা, রবিবার ২১ এপ্রিল ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন
গত ১ দিনে খুলনা বিভাগে শনাক্ত ১২০১ জন, মৃত্যু তিরিশের কাছে
অনলাইন ডেস্ক

গত ১ দিনে খুলনা বিভাগে শনাক্ত ১২০১ জন, মৃত্যু তিরিশের কাছে।খুলনা বিভাগের ১০ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৭ জনের মৃত্যু হয়েছে। একইসময়ে বিভাগে নতুন করে ১ হাজার ২০১ জনের করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার (২ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতরে তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিভাগের খুলনায় ৯ জন, কুষ্টিয়ায় সাতজন, ঝিনাইদহে তিনজন, চুয়াডাঙ্গায় তিনজন, যশোরে দুজন, বাগেরহাটে, নড়াইল ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।

করোনা সংক্রমণের শুরু থেকে শুক্রবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৫৮ হাজার ৭২১ জন। আর বিভাগে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৩৬ জন। এসময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৯ হাজার ৩৫৪ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনায় করোনা শনাক্ত হয়েছে ২২৩ জনের। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ১৬৩ জনের। এসময় মারা গেছেন ২৭৪ জন ও সুস্থ হয়েছেন ১১ হাজার ৯০ জন। বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৬০৫ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন ও সুস্থ হয়েছেন ২ হাজার ৫২৯ জন।

আর সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৯ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৮৪ জনের ও মারা গেছেন ৭৪ জন। এসময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৫৯১ জন। গত ২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছে ২৮০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৭৯০ জনের। করোনায় জেলায় মোট মারা গেছেন ১৫৪ জন ও সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৭০ জন।

এদিকে ২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৫ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৮৩৯ জনের। আর করোনায় মোট মারা গেছেন ৪৮ জন ও সুস্থ হয়েছেন ২ হাজার ৭৫ জন। মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট শনাক্ত হয়েছেন ১ হাজার ৬২৭ জন। মোট মারা গেছেন ২৭ জন ও সুস্থ হয়েছেন ১ হাজার ২৯০ জন।

অপরদিকে ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৩২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৫৭৪ জনের। মোট মারা গেছেন ৯৭ জন ও সুস্থ হয়েছেন ৩ হাজার ৫৫ জন। ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছে ১৩৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ১৮৬ জনের। জেলায় করোনায় মোট মারা গেছেন ২২৫ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৬৭৭ জন।

এছাড়া চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯৪ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৯৯ জনের। করোনায় মোট মারা গেছেন ৯৪ জন ও সুস্থ হয়েছেন ২ হাজার ৩০১ জন। মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৭৩ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ১ হাজার ৯৫৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৫ জন ও সুস্থ হয়েছেন ১ হাজার ২৭৬ জন।

এর আগেরদিন খুলনা বিভাগে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড হয়। বিভাগে এদিন করোনায় মৃত্যু হয় ৩৫ জনের। একইসময়ে বিভাগে করোনা শনাক্ত হয় এক হাজার ২৪৫ জনের। এর আগে খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ ৩৩ জনের মৃত্যু হয়েছিল।

7 responses to “গত ১ দিনে খুলনা বিভাগে শনাক্ত ১২০১ জন, মৃত্যু তিরিশের কাছে”

  1. … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/31497 […]

  2. Greetings from Colorado! I’m bored at work so I decided to check out your website on my iphone during lunch break.
    I really like the information you present here and
    can’t wait to take a look when I get home. I’m
    surprised at how fast your blog loaded on my mobile ..

    I’m not even using WIFI, just 3G .. Anyways, wonderful site!

  3. … [Trackback]

    […] Read More here on that Topic: doinikdak.com/news/31497 […]

  4. Good post. I definitely appreciate this site.

    Thanks!

  5. I feel this is one of the such a lot important information for me.

    And i’m glad studying your article. But wanna commentary
    on some general things, The site taste is ideal, the articles is really great : D.
    Good activity, cheers

  6. Hi there, after reading this awesome post i am as well glad
    to share my know-how here with colleagues.

  7. Thanks for one’s marvelous posting! I really enjoyed
    reading it, you can be a great author. I will remember to bookmark
    your blog and will eventually come back down the road.
    I want to encourage you to continue your great job, have a nice weekend!

Leave a Reply

Your email address will not be published.

x