ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন
করোনা রোধে মাঠে নেমেছে নৌবাহিনী
অনলাইন ডেস্ক

দেশে করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা বাস্তবায়নে অসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে সমুদ্র ও উপকুলীয় এলাকায় কাজ শুরু করেছে নৌবাহিনীর কন্টিনজেন্টসমূহ।

আইএসপিআর জানিয়েছে, ইতিমধ্যে চট্টগ্রাম ও খুলনা নৌ অঞ্চল হতে ২৩ জন কর্মকর্তাসহ ১৯৬ জন নৌসদস্যের ৮টি কন্টিনজেন্ট সমুদ্র ও উপকূলীয় এলাকাসমূহে টহল ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে। চট্টগ্রাম নৌ অঞ্চল হতে ১২ জন কর্মকর্তাসহ ১০৮ নৌসদস্যের ৬টি কন্টিনজেন্ট ভোলা সদর, বোরহান উদ্দিন, দৌলতখান, চর ফ্যাশন, মনপুরা, লালমোহন, তজুমুদ্দিন, সন্দ্বীপ, হাতিয়া, টেকনাফ, কুতুবদিয়া ও মহেশখালী এলাকায় কাজ করছে। অন্যদিকে খুলনা নৌ অঞ্চল হতে ১১ জন কর্মকর্তাসহ ৮৮ জন নৌসদস্যের ২টি কন্টিনজেন্ট মোংলা বাগেরহাট, বরগুনা সদর, আমতলী, বেতাগী, বামনা, পাথরঘাঁটা এবং তালতলী উপজেলায় কাজ করছে।  ‘In Aid to Civil Power’ এর আওতায় নৌবাহিনী এ কার্যক্রম পরিচালনা করছে।

সমুদ্র ও উপকূলীয় এসকল এলাকাগুলোতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি করোনা ভাইরাস জনিত সংক্রমণ প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখা, কোয়ারেন্টাইন নিশ্চিত করাসহ সংক্রমণ প্রতিরোধে গৃহীত সকল কার্যক্রমে অসামরিক প্রশাসনকে সহায়তা করে যাচ্ছে নৌসদস্যরা। এছাড়া যে কোন প্রয়োজনে সার্বিক সহায়তা প্রদান করতে প্রস্তুত রয়েছে নৌবাহিনী।

One response to “করোনা রোধে মাঠে নেমেছে নৌবাহিনী”

  1. … [Trackback]

    […] Read More Information here on that Topic: doinikdak.com/news/31384 […]

Leave a Reply

Your email address will not be published.

x