ঢাকা, বুধবার ০৮ মে ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন
বৃষ্টিতে ভিক্ষুককে কুলে তুলে নিলেন পুলিশ সদস্য সুকান্ত
এনামুল হক ময়মনসিংহ

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-০৫, ময়মনসিংহের শিল্পাঞ্চল এলাকার ব্যস্ততম জায়গা হল ভালুকা থানাধীন, মাস্টারবাড়ী। উক্ত এলাকার মধ্যে দিয়ে চলে গেছে ময়মনসিংহ-ঢাকা মহাসড়ক। মহাসড়কের পাশে গড়ে উঠেছে অসংখ্য শিল্প-কারখানা। প্রতিদিন শিল্প-কারখানার হাজার হাজার কর্মকর্তা/শ্রমিকসহ অসংখ্য মানুষ এই মহাসড়কের পাশ দিয়ে যাতায়াত করে।

ময়মনসিংহ-ঢাকা মহাসড়কে চলাচল করে শত শত গাড়ী। এর মধ্যে এনভয় টেক্সটাইল লিমিটেড, মাস্টারবাড়ী, ভালুকা, ময়মনসিংহ অন্যতম বৃহৎ শিল্প-কারখানা। উক্ত কারখানার সামনে প্রতিনিয়তই ভিক্ষা করেন জৈনক শুকুর আলী (ছদ্মনাম) বয়স আনুমানিক -৭৫ । সে শারীরিক প্রতিবন্ধী। তিনি ও তার স্ত্রী সহ  ভিক্ষা করে জীবিকা নির্বাহ করেন।

প্রতিদিনের ন্যায় ২৯ জুন ২০২১ খ্র্রিঃ তারিখ অনুমানিক ১২:০০ ঘটিকার সময় এনভয় টেক্সটাইল লিমিটেড এর সামনে উক্ত ব্যক্তি  স্ব-স্ত্রীক ভিক্ষা করছিলেন। হঠাৎ বৃষ্টির হওয়ার সম্ভ্যবনা দেখা দেওয়ায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-০৫, ময়মনসিংহ এর মোবাইল-০১ টিম এর সদস্যগণ এনভয় পুলিশ বক্সে অবস্থান করেন। আকাশের অবস্থ্যা খারাপ থাকায় ড্রাইভার কনস্টেবল/ সুকান্ত ঐ ভিক্ষুককে পুলিশ বক্সের ভিতরে নিয়ে আসতে যান । তারপরও সে ভিতরে না এসে ভিক্ষা করতে থাকেন।

এক পর্যায়ে বৃষ্টি শুরু হলে উক্ত ভিক্ষুককে পুনরায় বক্সের ভিতর নিয়ে আসার অনুরোধ করা হলেও সে আসতে নাকচ করে। পরবর্তীতে মুষুল ধারে বৃষ্টি শুরু হলে ড্রাইভার কনস্টেবল সুকান্ত বৃষ্টিতে ভিজে ভিক্ষুকটিকে কোলে করে পুলিশ বক্সের ভিতরে নিয়ে আসে। বৃদ্ধ লোকটির দিকে সাহায্যর হাত বাড়ানোই এরুপ কর্মকান্ডে আশেপাশের লোকজন পুলিশ সদস্যকে নিয়ে প্রশংসা করেন এবং ধন্যবাদ জানান।

বিষয়টি পুলিশ সুপার, মোঃ মিজানুর রহমান ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-০৫, ময়মনসিংহ মহোদয়ের নজরে আসলে উক্ত কনস্টেবলকে ধন্যবাদ জানান এবং উত্তম পুরুষ্কার প্রদান করেন। ভবিষ্যতে আরও এরূপ মানবিক কাজ কারার জন্য সকল পুলিশ সদস্যদেরকে উৎসাহ প্রদান করেন।

One response to “বৃষ্টিতে ভিক্ষুককে কুলে তুলে নিলেন পুলিশ সদস্য সুকান্ত”

  1. … [Trackback]

    […] Here you can find 61126 additional Info on that Topic: doinikdak.com/news/30708 […]

Leave a Reply

Your email address will not be published.

x