ঢাকা, শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন
রংপুরে একদিনে প্রাণঘাতি করোনায় আরো ৯ জনের মৃত্যু
হীমেল মিত্র অপু স্টাফ রিপোর্টার

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় (২৪ জনু- ২৫ জুন) করোনায় আক্রান্ত আরও ৯ জনের মৃত্যু হয়েছে।

এদের মধ্যে দিনাজপুরের ৩ জন, ঠাকুরগাঁওয়ে ৪ জন, লালমনিরহাটে ১ জন এবং পঞ্চগড়ে ১ জন রয়েছে। এ নিয়ে রংপুর বিভাগে করোনায় মৃত্যুর মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮৩ জনে।

আজ (২৫ জুন) শুক্রবার বেলা ১২টার সময় রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের (ভারপ্রাপ্ত) পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

আবু মো. জাকিরুল ইসলাম জানান, একই সময়ে বিভাগে আট জেলায় নতুন করে ৩৩৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং সুস্থ হয়েছেন ৮৭ জন রোগী।

এই বিভাগে বর্তমানে করোনা শনাক্ত হওয়ার সংখ্যা ২৩ হাজার ৭৯৮ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৯ হাজার ১৬৪ জন। শনাক্তের হার ৪১ দশমিক ৭৪ শতাংশ। বিভাগে ১ লাখ ৪৮ হাজার ৭৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (২৪ জুন) বিভাগের আট জেলার ৮০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে শনাক্ত হওয়া ৩৩৬ জনের মধ্যে দিনাজপুর জেলার ৯৫ জন, ঠাকুরগাঁওয়ে ১০১,  কুড়িগ্রামের ৩৬, গাইবান্ধার ২৭, রংপুরে ২৩, নীলফামারীর ১৮, পঞ্চগড়ের ২১, লালমনিরহাটের ১৫ জন রয়েছেন।

বিভাগে করোনাভাইরাসে গত বৃহস্পতিবার পর্যন্ত দিনাজপুর জেলায় ৭ হাজার ৮৯৫ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১৭৫ জনে রয়েছে। রংপুর জেলায় ৫ হাজার ৫১৭ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১০৮ জনের। ঠাকুরগাঁও জেলায় ২ হাজার ৮২১ জন আক্রান্ত ও ৬৯ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৯৫১ জন আক্রান্ত ও ২৩ জনের মৃত্যু হয়েছে।

এছাড়াও নীলফামারী জেলায় ১ হাজার ৭৫৩ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৫৭০ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ৩২১ জন আক্রান্ত ও ২১ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ৯৬০ জন আক্রান্ত ও ২২ জনের মৃত্যু হয়েছে।

জেলা সিভিল সার্জন হিরম্ব কুমার রায় জানান, করোনা সংক্রমণ রোধে স্বাস্থবিধি মানার কোনো বিকল্প নেই। সীমান্ত জেলারগুলো থেকে ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। তাই এই ভাইরাস থেকে বাঁচতে অবশ্যই সকলকে স্বাস্থ্য বিভাগের দেওয়া নির্দেশনা মেনে চলতে হবে। এর কোনো বিকল্প নেই।

One response to “রংপুরে একদিনে প্রাণঘাতি করোনায় আরো ৯ জনের মৃত্যু”

  1. … [Trackback]

    […] There you will find 54688 additional Information to that Topic: doinikdak.com/news/29194 […]

Leave a Reply

Your email address will not be published.

x