ঢাকা, শুক্রবার ২৪ মে ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন
বদলগাছীতে বাল্য বিয়ে করতে গিয়ে বর জেল হাজতে
মোঃ ফারুক হোসেন, বদলগাছী (নওগাঁ)

নওগাঁর বদলগাছীতে ঘরে বউ রেখে দ্বিতীয় বার বাল্য বিয়ে করতে গেলে বরকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করেছে থানা পুলিশ। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে বদলগাছী উপজেলার বালুভরা ইউনিয়নের দোনইল গ্রামে।

স্থানীয়রা জানান, উপজেলার তাজপুর গ্রামে সিদ্দিক দেওয়ান এর পুত্র মিজানুর রহমান (২৬) এক বছর আগে বিয়ে করেছেন। তাকে দ্বিতীয় বিয়ে দেওয়ার জন্য তার এক খালা প্ররোচনা দেন। তারই ধারাবাহিকতায় ওই খালার মধ্যস্থতায় উপজেলার বৈকুণ্ঠপুর গ্রামে ১৪ বছরের এক কিশোরীর সঙ্গে মিজানুরের দ্বিতীয় বিয়ে ঠিক করা হয়। মিজানুরের ঘরে প্রথম স্ত্রী থাকার পর ওই কিশোরীর পরিবার গরিব হওয়ায় বিয়ে দিতে রাজি হয়।

সোমবার বিয়ের দিন ঠিক করা হলে বরযাত্রী বৈকুণ্ঠপুর গ্রামে মেয়ের বাড়িতে যায়। বাল্যবিয়ের খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিয়ে বন্ধ করে দেয়। তখন বরপক্ষ বিয়ে করবে না বলে কথা দেয়। পরে ওই রাতেই দোনইল গ্রামে বরের এক আত্মীয়ের বাড়িতে আবারো বিয়ের আয়োজন করা হয়। তখন সচেতন এক ব্যক্তি ৯৯৯ নম্বরে ফোন করে বিয়ের বিষয়টি উপজেলা প্রশাসনকে জানান। অবশেষে নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাতেই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে সঙ্গে নিয়ে রাত ২ টার দিকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বর মিজানুর রহমানকে এক বছরের জেল ও ৩০ হাজার টাকা জরিমানা করে ও অনাদায়ে আরো ৩ মাস জেল দেন।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুল ইসলাম বলেন, মঙ্গলবার দুপুরে মিজানুর রহমানকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

2 responses to “বদলগাছীতে বাল্য বিয়ে করতে গিয়ে বর জেল হাজতে”

  1. … [Trackback]

    […] Here you will find 83462 more Information to that Topic: doinikdak.com/news/28391 […]

  2. … [Trackback]

    […] Here you will find 78079 additional Information to that Topic: doinikdak.com/news/28391 […]

Leave a Reply

Your email address will not be published.

x