ঢাকা, বুধবার ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫৭ অপরাহ্ন
নাটোরে গত ১ দিনে করোনা-উপসর্গে ৭ জনের মৃত্যু, শনাক্ত ৭৭
অনলাইন ডেস্ক

নাটোরে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে সাতজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় তিনজন ও উপসর্গে চারজনের মৃত্যু হয়। এছাড়া জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩১ দশমিক ৫৫ শতাংশ। এছাড়া একইসময় করোনায় দুজনের মৃত্যু হয়েছে।

সোমবার (২১ জুন) সকালে নাটোরের সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী, আরপিটিসিআর পরীক্ষায় ১১ জনের নমুনা পরীক্ষায় কোনো করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া যায়নি। তবে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে ১৭৬ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জন ও জিন এক্সপার্টে টেস্টে ৫৭ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে।

করোনায় মৃতদের মধ্যে নাটোর সদর হাসপাতালে আব্দুর রহমান (৬০) ও লালপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে জামাত দফাদার (৮৮) নামের দুজন করোনায় এবং মোশারফ (৫০) ও বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ইনসার আলী (৫২) উপসর্গে মারা গেছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে মারা যাওয়া ১৩ জনের মধ্যে নাটোরের ৩ জন রয়েছেন। এদের মধ্যে একজন করোনায় ও দুজন উপসর্গে মারা গেছেন।

নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. পরিতোষ কুমার রায় জানান, হাসপাতালে আনার পর আব্দুর রহমান মারা যান। তার নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ রিপোর্ট আসে। অপরদিকে মোশারফ উপসর্গে মারা যান।

বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ফরিদুজ্জামান জানান, ইনসার আলী জ্বর-সর্দি-কাশি নিয়ে হাসপাতালে আসেন। উন্নত চিকিৎসার জন্য তাকে রামেক হাসপাতালে নেয়ার প্রস্তুতির সময় তিনি মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানীর জানান, রামেক হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে নাটোরের তিনজনের মধ্যে একজন করোনায় ও অপর দুজন উপসর্গে মারা গেছেন।

এদিকে নাটোর হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন ৬২ জন। এ নিয়ে জেলায় করোনায় মোট আক্রান্ত ২ হাজার ৮২৭ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৬৬ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ৪১ জনের।

উল্লেখ্য, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় নাটোর ও সিংড়া পৌর এলাকায় ৯ জুন থেকে ২২ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

x