ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন
রাজবাড়ীসহ তিন পৌরসভায় ১ সপ্তাহের কঠোর লকডাউন
অনলাইন ডেস্ক

রাজবাড়ী জেলার তিনটি পৌরসভায় সাত দিনের কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে। সোমবার দিবাগত রাত ১২টা থেকে এ বিধিনিষেধ কার্যকর করা হবে। রোববার সন্ধ্যায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার রাত ১২টা থেকে রাজবাড়ী সদর, পাংশা ও গোয়ালন্দ পৌরসভায় কঠোর বিধিনিষেধ কার্যকর হবে। রোববার রাতে ৯টায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক দিলসাদ বেগম।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, কয়েক দিন ধরে রাজবাড়ীতে করোনার সংক্রমণের হার বেড়ে যাচ্ছিল। এ পরিস্থিতিতে রোববার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক দিলসাদ বেগম।

সভায় রাজবাড়ী-১ আসনের (রাজবাড়ী সদর ও গোয়ালন্দ) সাংসদ কাজী কেরামত আলী, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদুল হক বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমি মো. সায়েফ, রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ, পাংশা পৌরসভার মেয়র ওয়াজেদ আলী, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মণ্ডল প্রমুখ উপস্থিত ছিলেন। সভা শেষ হয় সন্ধ্যার পরে। সভায় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ জারির সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা আছে, করোনার সর্বশেষ প্রতিবেদন এসেছে রোববার। সর্বশেষ র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করা হয় রোববার। ৬৯ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সদর উপজেলায় ছয়জন, গোয়ালন্দ উপজেলায় আটজন এবং পাংশা উপজেলায় সাতজন, কালুখালী উপজেলায় দুইজন। শনিবার ৫৭ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা শনাক্ত হয়।

One response to “রাজবাড়ীসহ তিন পৌরসভায় ১ সপ্তাহের কঠোর লকডাউন”

  1. … [Trackback]

    […] Read More Information here on that Topic: doinikdak.com/news/27595 […]

Leave a Reply

Your email address will not be published.

x