ঢাকা, রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন
সাতক্ষীরায় করোনায় ৪ মৃত্যু, লকডাউন বাড়লো এক সপ্তাহ
অনলাইন ডেস্ক

পরপর দুই দিন করোনা ওয়ার্ডে উপসর্গ দুজন করে মোট আট জন মারা গেল।

এদিকে, করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত না কমায় চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত বলেন, বৃহস্পতিবার দুপুরে জেলা করোনা প্রতিরোধ কমিটির ভার্চুয়াল সভা থেকে লকডাউন ১৭ জুন পর্যন্ত বাড়ানোর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, করোনার ঊর্ধ্বমুখী পরিস্থিতি ঠেকাতে শহরের মোড়ে মোড়ে ব্যারিকেড দিয়ে চেকপোস্ট বসানো হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, বিভিন্ন স্থানে বাঁশ ও চেয়ার টেবিল ফেলে যানবাহনও মানুষ চলাচলে বাধা দিচ্ছে পুলিশ। বিধিনিষেধ পালনে কড়াকড়ি করা হচ্ছে। জরুরি প্রয়োজনে মানুষ হেঁটে যাতায়াত করছে।

সিভিল সার্জন হুসাইন শাফায়াত জানান, গত ২৪ ঘণ্টায় ৯৫ জনের নমুনা পরীক্ষায় ৪৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে শনাক্তের হার হলো ৫০.৫২ শতাংশ। এছাড়া উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে দুই নারীসহ চার জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় উপসর্গ নিয়ে মারা গেছেন সদর উপজেলার পরানদহা গ্রামের রুপবান বিবি (৫৫), আখড়াখোলা আমতলা গ্রামের রিজিয়া খাতুন (৩৫), ভোমরা ইউনিয়নের গয়েশপুর গ্রামের রুহুল কুদ্দুস (৫৫) ও শহরের মুন্সিপাড়ার কামরুজ্জামান (৬৫)।এর আগেরদিনও করোনাভাইরাসের উপসর্গ নিয়ে চার জন মারা গেছে বলে জানান তিনি।

সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, চলমান এই লকডাউন আরও এক সপ্তাহের জন্য বৃদ্ধি করা হয়েছে যা চলবে আগামী ১৭ জুন রাত ১২টা পর্যন্ত।তিনি জেলাবাসীকে লকডাউনের সকল বিধিনিষেধ মেনে চলার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published.

x