ঢাকা, শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
দেশে অর্ধশত মডেল মসজিদ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
অনলাইন ডেস্ক

সারা দেশে ৫৬০টি নির্মানাধীন মডেল মসজিদের মধ্যে ৫০টি আগামী ১০ জুন প্রধানমন্ত্রী শেখা হাসিনা ভার্চুয়ালি উদ্বোধন করবেন। মঙ্গলবার (৮ জুন) ধর্মবিষয়ক মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ‘মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় মুজিববর্ষ উপলক্ষে মোট ৫৬০টি মসজিদ নির্মাণ করা হচ্ছে। প্রথম পর্যায়ে ৫০টি মডেল মসজিদের নির্মাণ কাজ শেষ হয়েছে।

১০ জুন যে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করা হবে সেগুলো হচ্ছে— ঢাকার সাভারে, ফরিদপুরে মধুখালীতে, সালথায়, কিশোরগঞ্জের পাকুন্দিয়া ও  কুলিয়ারচর, মানিকগঞ্জের শিবালয়, রাজবাড়ীর উপজেলা সদর, শরীয়তপুরের উপজেলা সদর ও গোসাইরহাট, বগুড়ার সারিয়াকান্দি, শেরপুর ও কাহালুতে,  নওগাঁর সাপাহার ও পোরশা, সিরাজগঞ্জের জেলা সদর ও উপজেলা সদর, পাবনার চাটমোহরে, রাজশাহীর গোদাগাড়ীতে ও পবায়, দিনাজপুরের খানসামা ও বিরলে, লালমনিরহাটের পাটগ্রাম, পঞ্চগড়ের দেবীগঞ্জ ও উপজেলা সদর, রংপুরে জেলা সদর, মিঠাপুকুর, উপজেলা সদর, পীরগঞ্জ, বদরগঞ্জ, ঠাকুরগাঁওয়ের হরিপুর, নোয়াখালীর সুবর্ণচর,  ময়মনসিংহের গফরগাঁও ও তারাকান্দায়,  চট্টগ্রামে জেলা সদর, লোহাগড়া, মিরসরাই ও সন্দ্বীপে, জামালপুরের ইসলামপুর ও উপজেলা সদর, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর ও বিজয়নগরে, ভোলার উপজেলা সদর, সিলেটের দক্ষিণ সুরমায়, কুমিল্লার দাউদকান্দি, খাগড়াছড়ির পানছড়ি, কুষ্টিয়ার উপজেলা সদরে,  খুলনার জেলা সদরে, চাঁদপুরের কচুয়া, ঝালকাঠীর রাজাপুর এবং চুয়াডাঙ্গার জেলা সদরে নির্মিত মডেল মসজিদ।

 

 

3 responses to “দেশে অর্ধশত মডেল মসজিদ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী”

  1. … [Trackback]

    […] Read More on on that Topic: doinikdak.com/news/23391 […]

  2. … [Trackback]

    […] Here you can find 63326 more Information on that Topic: doinikdak.com/news/23391 […]

  3. … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/23391 […]

Leave a Reply

Your email address will not be published.

x