ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন
সাভারে ব্রয়লার দূর্ঘটনায় আহত-৫
মোহাম্মদ ইয়াসিন, সাভার

ঢাকার সাভারের একটি ডায়িং কারখানার ব্রয়লারের পানিতে দগ্ধ হয়ে পাচজন শ্রমিক আহত হয়েছে এর মধ্যে আশংকাজনক অবস্থায় ৪জনকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (০৩ জুন) আশুলিয়ার কুটুরিয়া এলাকায় এসডিএস ইয়ার্ন ডাইং নামের একটি কারখানার বয়লারের ত্রুটিজনিত কারণে এই দুর্ঘটনা ঘটে।গুরুতর আহতরা হলেন ওই কারখানার শ্রমিক হাসান (২৪), রাশেদুল (২২), আনোয়ার (২৪) ও সন্দীপ (২২)। ওয়াশিম (৩৫) নামে এক শ্রমিক সামান্য আহত হয়েছেন। তবে তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী শ্রমিকরা জানায়, তাদের কারখানায় ডাইং এর কাজে বয়লারে পানি গরম করে সেখানে বিভিন্ন জিনিসে রং করা হয়। বয়লারের ত্রুটি দীর্ঘদিন ধরে ছিল। এই বয়লারের পানি গায়ে পরে প্রায়ই শ্রমিকরা আহত হয়।কিন্তু কোনো ধরনের ব্যবস্থা নেয় না কারখানা কর্তৃপক্ষ। এর আগেও গায়ে গরম পানি পড়ে একজন আহত হন। আজও বয়লারের গরম পানি গায়ে পড়ে ৫ শ্রমিক আহত হয়েছেন। এদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

কারখানার ইনচার্জ শফিকুল জানান, কারখানায় তেমন কোনো ঘটনা ঘটেনি। সামান্য সমস্যা হয়েছিল, তা সমাধান হয়েছে। এদিকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডিউটি ম্যানেজার খলিলুর রহমান বলেন, ৪ জন দগ্ধ রোগী আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

অপরদিকে সাভারের বিরুলিয়া আকরান বউবাজার আম্বিয়ার বাড়ি ভাড়াটিয়ার হাবিবা( ২০)নামের এক মেয়ের ঝুলন্ত লাশ উদ্ধার করে সাভার মডেল থানার উপ পরিদর্শক ও বিরুলিয়ার ফাঁড়ির পুলিশ এসআই অপূর্ব দত্ত , পুলিশ  গ্রেফতার করেন স্বামী সালমান কে, বিরুলিয়া ফাঁড়ির ইনচার্জ এসআই অপূর্ব দত্ত বিষয়টি নিশ্চিত করে এবং তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.

x