ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন
যুক্তরাষ্ট্রে করোনার টিকা নিলেই পাওয়া যাবে ফ্রি বিয়ার
অনলাইন ডেস্ক

কোভিড-১৯ এর টিকা নেওয়ায় মানুষের অনীহা দূর করতে অভিনব পন্থা বের করেছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসন। এবার টিকা নিলেই পাওয়া যাবে বিনামূল্যে বিয়ার।

৪ জুলাইয়ের মধ্যে ৭০ শতাংশ প্রাপ্তবয়স্ককে করোনাভাইরাসের অন্তত এক ডোজ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা স্থির করেছেন বাইডেন। সেই লক্ষ্য পূরণেই লোকজনকে টিকা নিতে উৎসাহী করতে বিয়ার কোম্পানি অ্যানহাইজার বুশ ও হোয়াইট হাউজ মিলে ‘টিকার বিনিময়ে বিয়ার’ এর প্রস্তাব দিচ্ছে। টিকা নিলে ২১ বছর ও এর বেশি বয়সী প্রত্যেকেই এই বিয়ার পাবেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন।

টিকা নেওয়ার জন্য প্রণোদনা হিসেবে মার্কিনিদের কোথাও কোথাও আর্থিক উপহারও দেওয়া হচ্ছে, কোথাও আবার দেওয়া হচ্ছে স্পোর্টস টিকিট, ফ্রি চাইল্ডকেয়ার। আবার কোনও কোনও অফিস কর্মচারিদের সবেতন ছুটিও দিচ্ছে প্রশাসন।

এর আগে ওহাইওর মত রাজ্যে মানুষকে টিকা নেওয়ানোর জন্য বিভিন্ন কৌশল গ্রহণে সফলতা দেখা গেছে। টিকা যারা দিয়েছে তাদের মধ্যে ‘মিলিয়ন ডলারের লটারি’ করায় টিকা নেওয়ার হার বাড়তে দেখা গেছে।

ওদিকে, টিকার জনপ্রিয়তা বাড়াতে এবং এখনও যারা টিকা নেননি তাদেরকে উৎসাহিত করতে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস জাতীয় টিকা সফরও শুরু করেছেন।

করোনাভাইরাসের প্রথম ঢেউয়ে যুক্তরাষ্ট্রে মৃত্যু মিছিলের পর ভাইরাসটির কোন নতুন ধরনের প্রভাবে দেশে যেন একই অবস্থা ফিরে না আসে তা নিশ্চিত করতেই বাইডেন প্রশাসনের এই উদ্যোগ।

One response to “যুক্তরাষ্ট্রে করোনার টিকা নিলেই পাওয়া যাবে ফ্রি বিয়ার”

  1. … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/22104 […]

Leave a Reply

Your email address will not be published.

x