ঢাকা, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন
সিলেটে স্ত্রীর পরকীয়ার বলি আইনজীবী আনোয়ার
রুবেল আহমদ সিলেট প্রতিনিধি

সিলেটে আনোয়ার হোসেন নামে এক আইনজীবী হত্যা মামলায় তার স্ত্রী শিপা বেগমকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার গভীর রাতে সিলেট নগরের তালতলা এলাকায় নিহতের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে জিজ্ঞাসাবাদের জন্য শিপা বেগমকে সাত দিনের রিমান্ড আবেদন করেছেন মামলার তদন্তু কর্মকর্তা কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) ইয়াছিন আলী।

অপর এক আবেদনে নিহতের মরদেহ কবর থেকে তুলে ময়নাতদন্তের অনুমতিও চেয়েছেন তিনি।এ দুটি আবেদনের ওপর আগামী রোববার শুনানি হওয়ার কথা রয়েছে।

প্রায় এক মাস আগের এই মৃত্যুর ঘটনায় গত মঙ্গলবার থানায় মামলা দায়ের করেন নিহতের ভাই, সিলেট সদর উপজেলার শিবেরবাজারের দীঘিরপার গ্রামের বাসিন্দা মনোয়ার হোসেন।

মামলায় পরকীয়া প্রেমের জেরে আনওয়ার হোসেনকে হত্যা করা হয় বলে অভিযোগ করা হয়েছে। এতে নিহতের খালাতো ভাই শাহজাহান চৌধুরী মাহিকে প্রধান আসামি ও নিহতের স্ত্রী শিপা বেগমকে দ্বিতীয় আসামি করা হয়। এছাড়া মোট ৮ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করা হয়। এই মামলা দায়েরের পর বুধবার রাতে শিপা বেগমকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, এডভোকেট আনওয়ার হোসেনের ভাই বাদী হয়ে হত্যা মামলা করেছেন। এ মামলায় শিপা বেগমকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগের বিষয়গুলো মাথায় রেখে পুলিশ তদন্ত চালাচ্ছে। স্ত্রীর পরকীয়া প্রেমের কারণেই আনওয়ার হোসেনকে হত্যা করা হয়েছে বলে সন্দেহ পুলিশেরও।

মামলার বাদী পক্ষের আইনজীবী এএসএম আব্দুল গফুর জানান, নিহত আনোয়ার হোসেনের অগোচরে স্ত্রী শিপা বেগমের পরকীয়া সম্পর্ক চলছিলো শাহজাহান চৌধুরী মাহি নামের একজনের সাথে। এর জেরেই আনওয়ার হোসেনকে হত্যা করা হয়। কিন্তু পরবর্তীতে আনোয়ার হোসেনের পরিবার জানতে পারেন পরকীয়ার জেরে তাকে স্ত্রীসহ কয়েকজন মিলে হত্যা করেছেন।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, গত ৩০ এপ্রিল সেহরি খেয়ে ঘুমিয়ে পড়েন আনোয়ার হোসেন। পরদিন বিকেল ৩টার দিকে স্ত্রী শিপ্রা বেগম সবাইকে জানান, আনোয়ার হোসেন ডায়াবেটিকস নীল হয়ে মারা গেছেন। পরে তাকে নিজের গ্রামের বাড়ি সিলেট সদর উপজেলার শিবেরবাজারের দীঘিরপার গ্রামে দাফন করা হয়।

পরবর্তীতে আনোয়ার হোসেনের পরিবার জানতে পারে, পরকীয়ার জেরে আনোয়ার হোসনকে হত্যা করেন স্ত্রীসহ কয়েকজন মিলে। এ ঘটনায় মঙ্গলবার (১ জুন) সিলেটের অতিরিক্ত চিফ মহানগর ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলার আবেদন করেন আনোয়ার হোসেনের ভাই মনোয়ার হোসেন। পরে আদালতে শুনানি শেষে কোতোয়ালি থানার ওসিকে ৩০২ ধারায় মামলা রুজু করে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন বিচারক।

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) ইয়াছিন আলী জানান, আনোয়ার হোসেন মারা যাওয়ার মাত্র ১০ দিনের মাথায় শিপা বেগম তার খালাতো ভাই কানাইঘাটের বাসিন্দা (বর্তমানে নগরের উপশহর এলাকায় বসবাসকারী) শাহজাহান চৌধুরী মাহিকে বিয়ে করেন। এরপর থেকে আনোয়ারের পরিবারের সঙ্গেও শিপা যোগাযোগ বন্ধ করে দেন। এ থেকে তাকে সন্দেহ করছে আনোয়ারের পরিবার।

3 responses to “সিলেটে স্ত্রীর পরকীয়ার বলি আইনজীবী আনোয়ার”

  1. … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/22070 […]

  2. vig rx says:

    … [Trackback]

    […] There you can find 68697 more Information to that Topic: doinikdak.com/news/22070 […]

  3. read more says:

    … [Trackback]

    […] Here you will find 86822 additional Information on that Topic: doinikdak.com/news/22070 […]

Leave a Reply

Your email address will not be published.

x