ঢাকা, শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন
করোনার ভয়ে রোগী শূণ্য হাসপাতালের বেডে বিড়াল !
জাহিদ রানা, মোংলা (বাগেরহাট)

ভয়াবহ পরিস্থিতির দিকে এগুচ্ছে মোংলায় করোনা সংক্রমণের হার। হু হু করে বাড়ছে আক্রন্তের সংখ্যা। এ অবস্থায় আতংকে হাসপাতাল ছেড়ে পালিয়েছেন রোগীরা। তাই ফাঁকা রোগীদের বেডে আয়েশ করে ঘুমিয়ে আছে বিড়াল! এমন চিত্র মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের।

বুধবার বিকেল সাড়ে ৬ টায় সরেজমিনে গিয়ে দেখা যায়, হাসপাতালটির নারী বেডে একজন রোগীও নাই। আর পুরুষ বেডে আছে দুই থেকে তিনজন। হাসপাতালে ডিউটিরত নার্সেরা বলেন, যেভাবে করোনার হার বাড়ছে, তাই বিভিন্ন রোগে ভর্তি হওয়া রোগীরা ভয়ে হাসপাতাল ছেড়ে পালিয়েছেন। দুপুরের পর থেকে কেউকে কিছু না জানিয়েই তারা চলে যান বলেও জানান তারা।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবিতেষ বিশ্বাস বলেন, মুলত করোনায় ভয়েই রোগীরা হাসপাতাল ছেড়ে চলে গেছে। তিনি আরো বলেন, প্রতিদিন অত্যন্ত ৫০ জন্য পুরুষ ও মহিলা ওয়ার্ডে রোগী ভর্তি থাকতো। আর প্রতিদিন আড়াই’শর বেশি রোগী আসতো। কিন্তু করোনা বাড়ায় গত দুই তিন দিনে তা কমে ১শ’র নিচে চলে এসেছে। বুধবার ভর্তি ছিলো ২৭ জন। কিন্তু নারী একজনও নেই, পুরুষ আছে ৩/৪জন।

এদিকে গত মঙ্গলবার করোনা উপসর্গ নিয়ে মোংলায় ৫৯ জন নমুনা পরীক্ষা করালে তাদের মধ্যে ৩৩ জনের রিপোর্ট পজেটিভ আসে। এর আগে গত শনিবার ৪২ জনের মধ্যে ৩১ জন ও শুক্রবার ২২ জনের মধ্যে ১৬ জন সনাক্ত হয়েছেন। গত মঙ্গলবার দুইজন ও  বুধবার একজন মোংলায় করেনা উপসর্গ নিয়ে মারা গেছে।

এর আগে করোনা আক্রান্ত হয়ে মারা যান আরো দুইজন। করোনা আক্রান্ত ও করোনা উপসর্গ নিয়ে মৃত্যুসহ সংক্রমণ বাড়লেও কেন যেন সচেতনতা বাড়ছে সাধারণ মানুষের মাঝে।

Leave a Reply

Your email address will not be published.

x