ঢাকা, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন
করোনা: ভারত ও ব্রিটেনের মিলিত প্রজাতি মিলল ভিয়েতনামে
অনলাইন ডেস্ক
ভারত ও ব্রিটেনের করোনাভাইরাসের ‘মিলিত’ প্রজাতির খোঁজ মিলল ভিয়েতনামে

ভিয়েতনামে করোনাভাইরাসের এক নতুন প্রজাতির খোঁজ মিলেছে বলে জানিয়েছে সে দেশের সরকার। এই প্রজাতি ভারত ও ব্রিটেনের ‘মিলিত’ প্রজাতি বলেই দাবি করেছে তারা।

সম্প্রতি ভিয়েতনামে ফের সংক্রমণ বাড়তে শুরু করেছে। হ্যানয়, হো চি মিন শহরের মতো বড় শহর ও শিল্পাঞ্চলগুলিতে দ্রুত সংক্রমণ ছড়াচ্ছে। এখনও পর্যন্ত সেখানে ৬ হাজার ৮০০ জনের বেশি আক্রান্ত ও ৪৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তার বেশিরভাগটাই হয়েছে এপ্রিল মাসে।

ভিয়েতনামের স্বাস্থ্যমন্ত্রী এনগুয়েন তান লং বলেছেন, ‘‘আমরা এক ধরনের নতুন প্রজাতির সন্ধান পেয়েছি। এই প্রজাতি ভারত ও ব্রিটেনের মিলিত প্রজাতি। এই ধরনের ভাইরাস হাওয়ায় খুব দ্রুত ছড়িয়ে পড়ে। এক জনের থেকে দ্রুত এই সংক্রমণ অন্যদের মধ্যে ছড়িয়ে পড়ে।

ভিয়েতনাম সেন্ট্রাল ইনস্টিটিউট অব হাইজিন অ্যান্ড এপিডেমায়োলোজির তরফে বলা হয়েছে, সে দেশে নতুন আক্রান্তদের মধ্যে ৪ জনের শরীরে এই নতুন প্রজাতির সন্ধান তারা পেয়েছে। এই নতুন প্রজাতি যাতে বেশি ছড়াতে না পারে তার জন্য কড়া পদক্ষেপ করেছে ভিয়েতনাম সরকার। রেস্তরাঁ, সেলুন, ম্যাসাজ পার্লার, ধর্মীয় স্থান, পর্যটন কেন্দ্র প্রভৃতি বন্ধ করে দেওয়া হয়েছে।

3 responses to “করোনা: ভারত ও ব্রিটেনের মিলিত প্রজাতি মিলল ভিয়েতনামে”

  1. KIU says:

    … [Trackback]

    […] Read More here on that Topic: doinikdak.com/news/20642 […]

  2. Atualmente, o software de controle remoto é usado principalmente na área de escritório, com funções básicas como transferência remota de arquivos e modificação de documentos. https://www.mycellspy.com/br/tutorials/how-remotely-control-another-android-phone-from-my-phone/

  3. Alguns softwares detectarão as informações de gravação da tela e não poderão fazer uma captura de tela do celular. Nesse caso, você pode usar o método de monitoramento remoto para visualizar o conteúdo da tela de outro celular.

Leave a Reply

Your email address will not be published.

x