ঢাকা, মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ১০:০৭ পূর্বাহ্ন
রূপপুর পারমাণবিক প্রকল্পের কোম্পানির এক কর্মকর্তা আটক
Reporter Name

হুসাইন মোহাম্মাদ রাফি-ঈশ্বরদী,পাবনাঃ ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে চাকরি দেয়ার নাম করে সাধারণ মানুষের কাছ থেকে  টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র । সম্প্রতি এক অভিযােগের ভিত্তিতে সেনাবাহিনীর সদস্যরা অনুসন্ধানে নেমে প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান এনারগােসপেক মন্তাজ কোম্পানির মানবসম্পদ বিভাগের এক কর্মকর্তাকে আটক করে পুলিশের জিম্মায়  দিয়েছে । মঙ্গলবার ( ২৫ শে মে ) দুপুরে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্প থেকে তাকে গ্রেপ্তার করা হয় । গ্রেপ্তার কৃত প্রতারক হলেন সাহাপুর ইউনিয়নের নতুনহাট এলাকার মৃত জুনায়েদ খাঁনের ছেলে সজিব খাঁন ( ৩০ )

সে এনারগােসপেক মন্তাজ কোম্পানির মানবসম্পদ বিভাগে কর্মরত ছিলেন । রুপপুর পুলিশ ফাঁড়ি সূত্রে জানা যায় এই কর্মকর্তার কাছে প্রতারিত হয়ে কয়েকজন চাকরিপ্রত্যাশী বেকার যুবক রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের নিরাপত্তা বিষয়ে নিয়ােজিত সেনা সদস্যদের কাছে অভিযােগ করেন । সেই অভিযােগের পরিপ্রেক্ষিতে অনুসন্ধান করতে গিয়ে অভিযােগের প্রাথমিক সত্যতা পায় সেনাবাহিনী । এরপর অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে রূপপুর পুলিশ ফাঁড়িতে হস্তান্তর করেছ ।

আরও জানা গেছে , সজিব খাঁনের হয়ে প্রাথমিক পর্যায়ে কাজ করে এনারগােসপেক মন্তাজ কোম্পানিতে কর্মরত কয়েকজন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে চাকরি দেওয়ার কথা বলে । প্রার্থীদের কাছ থেকে সিভি , শিক্ষাগত যােগ্যতার ফটোকপি , জন্মসনদ , নাগরিকত্বের সনদ ও পাসপাের্ট সাইজের ছবি সংগ্রহ করে । ভুক্তভােগীরা জানান , গ্রেপ্তার হওয়া । এই কর্মকর্তা সংঘবদ্ধভাবে চাকরি দেওয়ার নামে প্রতারণা করে আসছিল । চলতি মাসে প্রায় ৩০-৪০ জনের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে । এক ভুক্তভােগী জানান , বেকারত্বের সুযােগ । নিয়ে করােনাকালীন দুর্যোগময় মুহূর্তে যে ক্ষতি করেছে তা দুঃখজনক । আইন – শৃঙ্খলা বাহিনীর কাছে তদন্ত করে এর ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি । রূপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই আতিকুল ইসলাম বলেন , তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন ।

5 responses to “রূপপুর পারমাণবিক প্রকল্পের কোম্পানির এক কর্মকর্তা আটক”

  1. … [Trackback]

    […] Read More Info here on that Topic: doinikdak.com/news/18734 […]

  2. sbo says:

    … [Trackback]

    […] Here you can find 54144 more Info on that Topic: doinikdak.com/news/18734 […]

  3. … [Trackback]

    […] Find More Information here to that Topic: doinikdak.com/news/18734 […]

  4. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/18734 […]

  5. sbo says:

    … [Trackback]

    […] Find More here to that Topic: doinikdak.com/news/18734 […]

Leave a Reply

Your email address will not be published.

x